ঈশরদীপাবনারাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদসংবাদ সারাদেশসারাদেশ

বিএনপির শিমুল বিশ্বাসের বক্তব্যে এ কেমন আভাষ-

 বিশেষ প্রতিনিধিঃ

কি বোঝাতে চেয়েছিলেন বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার বিশেষ সহকারি এডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস। পাবনার গয়েশপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইব্রাহীম। ঈশ্বরদীর জাকারিয়া পিন্টু কে নিয়ে তিনি  গত ৩ ডিসেম্বর রাজশাহীতে বিএনপির মহাসমাবেশে যে  বক্তব্য রাখেন তাতে নেট দুনিয়ায় সৃস্টি হয়েছে বিভিন্ন আলোচনার ঝড়।

সুত্র বলছে বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়ার বিশেষ সহকারি হয়ে তিনি এই দুই গডফাদারকে যেভাবে সমাজ সেবক বানাতে  বক্তব্য রেখেছেন সেটিতে প্রমাণ হয় শিমুল বিশ্বাস একজন সন্ত্রাসের মত দাতা।  ইব্রাহীম চেয়ারম্যান যার নাম আসলেই পাবনার সেই ভয়ংকর রাতের চিত্র উঠে আসে। উঠে আসে নকশাল সর্বহারার সেই ভয়ংকর কর্মকান্ড।

পাবনার গয়েশপুর, জালালপুর কেলিকো সহ পাশের এলাকায় নকশাল নিয়ন্ত্রণ করার অভিযোগ রয়েছে এই ইব্রাহীম চেয়ারম্যানের বিরুদ্ধে। এরই ধারাবাহিকতায় প্রশাসন তাকে আটক করতে মরিয়া হয়ে উঠেন সর্বশেষ তিনি প্রশাসনের গুলিতে  নিহত হন। অপর জন জাকারিয়া পিন্টু যিনি পাবনার ঈশ্বরদীতে আন্ডার গ্রাউন্ডের প্রধান হিসাবে কাজ করতেন।

পাকশি ভেড়ামারা পর্যন্ত তার অপরাধ জগতের একক নিয়ন্ত্রণ চলতো। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধী দলীয় নেত্রী থাকা কালিন সময়ে ট্রেনযোগে রাজনৈতিক সফরে যাওয়ার পথে ঈশ্বরদী স্টেশনে ট্রেন পৌছা মাত্রই প্রধানমন্ত্রীকে লক্ষ করে গুলি ছুড়েন এই জাকারিয়া পিন্টু ও তার বাহীনি। ভাগ্যক্রমে সেখান থেকে রক্ষাপান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়াও ঈশ্বরদী পাবনা সহ অনান্য স্থানে তার নামে কয়েক ডজন মামলা চলমান রয়েছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রীকে হামলার ঘটনার সেই মামলায় জাকারিয়া পিন্টুর ফাঁসির আদেশ হয়। কিন্তু ফাঁসির আদেশ নিয়েই দিব্বি ঘুরছিলেন এই জাকারিয়া পিন্টু।

ভেতরে তার সকল সন্ত্রাসী কার্যক্রম অব্যহত ছিল পুর্বের মতই। গভীর অনুসন্ধানে বেরিয়ে আসে ঈশ্বরদীর আওয়ামী লীগের এক অংশের নেতা কর্মীরাও ভয়পেতেন এই ফাঁসির আসামিকে। অভিযোগ রয়েছে ফাঁসির আদেশ থাকার পরেও ঈশ্বরদীতে বিএনপির সমাবেশে তিনি বক্তব্য দিয়েছেন আবার গ্রেপ্তার না হয়ে চলেও গেছেন।

প্রশাসন সাংবাদিক অনেকেই এই বিষয় অবগত থাকলেও এই নিয়ে কেউ মুখ খুলেনি। এমন ঘটনার অনুসন্ধানে নামে সংবাদ চলমানের টিম, তারা প্রথমে জাকারিয়া পিন্টুর লাল গেঞ্জি পরা একটি ছবি সংগ্রহ করে সিরিজ আকারে প্রথম পর্ব দিয়ে একটি সংবাদ প্রকাশ করে।

এতেই ক্ষিপ্ত হয়ে সংবাদ চলমানকে ফোন করেন জাকারিয়া পিন্টু। তিনি বলেন আমি ভারতে বসবাস করছি আপনি কেন লিখলেন আমি দেশে থাকি। সর্বপুরি তিনি বস্তনিষ্ঠ সংবাদ প্রকাশ করার দাবি জানান।

তবে সংবাদ চলমানের নিকট তথ্য ছিল সে বাংলাদেশে বসেই নিয়ন্ত্রণ করছেন অপরাধ জগত। কয়েক দিনের মধ্যেই সংবাদ চলমান আরো একটি সংবাদ প্রকাশ করেন জাকারিয়া পিন্টুকে নিয়ে। সেখানে প্রশাসনের অসাধু কর্মকর্তাকে পর্যন্ত দায়ি করা হয় জাকারিয়া পিন্টুকে গ্রেপ্তার না করার বিষয়ে।

তখনি নড়ে চড়ে বসেন সরকার দলীয় নেতাকর্মী ও প্রশাসন। সংবাদ প্রকাশের মাত্র কয়েকদিনের মধ্যেই জাকারিয়া পিন্টুকে কক্সবাজার জেলা থেকে গ্রেপ্তার করেন প্রশাসন। এমন অপরাধীদের গুণগান  বিএনপির সমাবেশে কিভাবে গাইলেন শিমুল বিশ্বাস এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে নেট দুনিয়ায়। এমন অপরাধীদের প্রকাশ্যে মত দেওয়ার কারণেই বিএনপির ভরাডুবি হয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button