নওগাঁসংবাদ সারাদেশ

দেশের সকল হাসপাতালে অক্সিজেন সরবারহ নিশ্চিত করতে হবে

কাজী কামাল হোসেন নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁয় বাম গনতান্ত্রিক জোটের জেলা সমন্বয়ক ও সিপিবি’র জেলা শাখার সভাপতি কমরেড অ্যাডভোকেট মহসীন রেজা বলেছেন, প্রতিদিন কমপক্ষে ১লক্ষ জনের করোনা টেস্ট এবং দেশের সকল নাগরিকের বিনামূল্যে করোনা চিকিৎসা ও ভ্যাসিন দেয়ার পাশাপাশি দেশের সকল হাসপাতালে নিরবিচ্ছিন্ন অক্সিজেন সরবারহ নিশ্চিত করতে হবে।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বিকেল ৫টায় বাম জোট নওগাঁ জেলা শাখার উদ্যোগে শহরের ব্রীজের মোড়ে স্বাধীনতা ভাস্কর্যের সামনে আয়োজিত এক মানববন্ধন-সমাবেশে এ দাবি জানান তিনি। তিনি জানান, শ্রমজীবি হতদরিদ্রদের ১মাসের খাদ্য ও নগদ ৫হাজার টাকা সহায়তা এবং মধ্যবিত্তদের জন্য স্বল্প মূল্যে রেশনিং ব্যবস্থা চালু করতে হবে।

এ সময় জেলা বাসদ সমন্নয়ক জয়নাল আবেদীন মুকুল বলেন, বাশখালীতে শ্রমিক হত্যার বিচার বিভাগীয় তদন্ত করে দোষীদের দৃষ্টানÍমূলক শাস্তি এবং নিহত-আহতদের উপযুক্ত ক্ষতিপূরন দিতে হবে। তিনি বলেন, এস আলম গ্রুপের মতো ধনী শিল্পগোষ্ঠী কেন শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করেনি তার যথাযথ তদন্ত হওয়া প্রয়োজন। আমরা সকল শ্রমিকদের বকেয়া মজুরি অবিলম্বে পরিশোধ করার দাবি জানাই।

একই সাথে শ্রমিকদের মজুরি দিতে অবহেলা করার কারণে বর্জুয়া গোষ্ঠি এস. আলম গ্রুপের সঙ্গে কয়লা-বিদ্যুৎকেন্দ্র নির্মাণে সরকারের যে চুক্তি হয়েছে তা বাতিলের দাবি জানাই। অনুষ্ঠিত মানববন্ধনে অন্যন্যদের মধ্য বক্তব্য রাখেন, সিপিবি’র সাবেক জেলা সভাপতি প্রদ্যুৎ ফৌজদার, সিপিবি নেতা আলিমুর রেজা রানা, জেলা যুব ইউনিয়নের আহ্বায়ক অ্যাডভোকেট মোমিনুল ইসলাম স্বপন, বাসদের নওগাঁ জেলা কমিটির ইউনাইটেড কমিউনিস্ট নেতা মিজানুর রহমান মিজান, যুব ইউনিয়ন কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আরেফিন মাহমুদুল হাসান এবং বাসদ নেতা কালিপদ সরকার সহ প্রমুখ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button