দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে পুলিশের অবৈধ সম্পদের অভিযোগ দায়ের করে প্রান গেল-আওয়ামী লীগ নেতার

বিশেষ প্রতিনিধিঃ

পুলিশের অবৈধ সম্পদের বিষয়ে তদন্ত পুর্বক ব্যবস্থা গ্রহণের দাবি করে পুলিশ মহাপরিদর্শক ও দুদকের প্রধান কার্যালয়ে অভিযোগ করেছিলেন রাজশাহীর দুর্গাপুর পৌরসভার ধরমপুর গ্রামের বাসিন্দা মৃত বাদলের ছেলে রুস্তম আলী।

 তিনি দীর্ঘদিন ধরেই  দুর্গাপুর পৌরসভার ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছিলেন। নিহত রুস্তম আলী মৃত্যুর কয়েক দিন পুর্বে ছুটে এসে ছিলেন রাজশাহী শহরে তার নিকট আত্নীয় এর নিকট। তিনি বলেছিলেন দুর্গাপুর পৌরসভার ৯ নং ওয়ার্ড এর চক কৃষ্টপুর গ্রামের মকবুল হোসেনের ত্বিতীয় স্ত্রীর ছোট ছেলে পুলিশ সদস্য আতাহার আলী তাকে বিভিন্ন ভাবে ভয় ভিতি প্রদর্শন করছেন।

কারণ তিনি কিছুদিন পুর্বে পুলিশ সদস্য আতাহারের অবৈধ সম্পদ গড়ে উঠার ঘটনা নিয়ে পুলিশের মহা পরিদর্শক ও দুর্নীতি দমন কমিশনে লিখিত অভিযোগ দিয়েছিলেন। অভিযোগের কপি সেই আত্নীয়র হাতে দিয়ে তিনি বলেন যে কোন সময় এই আতংকে তার মৃত্যু হওয়ার সম্ভাবনা রয়েছে।

অবশেষে তিনি ২৬ সেপ্টেম্বরের হ্রদপৃন্ডের ক্রিয়া  বন্ধ হয়ে মৃত্যু বরণ করেন। তার লিখিত অভিযোগে ছিল পুলিশ সদস্য তাহার আলী ২০০৫ সালে জামাত শিবিরের বিশেষ কোঠায় পুলিশ বাহিনীতে যোগদেন। আতাহারের বাবা সহ তিন মায়ের সকল সন্তান জামাত শিবির দল করার কারণে চাকরি পেতে তাকে খুব একটা কাঠ খড়ি পোড়াতে হয়নি।

মাদ্রাসায় দাখিল পাশ করা আতাহার আলী কিছুদিন পরেই ঢাকার রাজারবাগ পুলিশ লাইনে চলে আসেন। শুরু হয় তার আলাউদ্দিনের প্রদীপের মত অর্থ ছেটানো। রাজধানী ঢাকায় পালিয়ে বিয়ে করা এক প্রেমিক যুগলের নিকট থেকে সেই নারীকে ছিনিয়ে নিয়ে বিয়ে করে রাজধানী ঢাকাতেই বাস করতে থাকেন সেই নারীকে নিয়ে। সেই নারীর বিয়েকরা বর তাকে ঢাকায়  নিতে গেলে তাকে অস্ত্র দিয়ে ফাঁসিয়ে দেওয়ার হুমকি দিয়ে তাড়িয়ে দেন।

 এর পর আতাহার আলী পুলিশ বাহিনীতে নিজেকে তুষার নামে পরিচিতি ঘটাতে থাকেন। নামে বেনামে  এলাকায় গড়ে তুলেছেন  অর্ধশত কোটি টাকার সম্পদ। পুলিশ কনেষ্টবল থেকে হয়েযান পুলিশের সহকারি উপ পরিদর্শক।  রাজধানী ঢাকায় দুটি ফ্লাটের মালিক বনেযান পুলিশের চাকরি করেই। তার গ্রামের বাড়িতে ৫০ লক্ষ টাকা মুল্যের  তিনটি বাড়ি করেছেন যার মুল্য দেড় কোটি টাকা। জমিক্রয় করেছেন দুই কোটি টাকার ও বেশি। মাছ চাষের জন্য সরকারি নিষেধ অমান্য করে আবাদী জমিতে ক্ষমতার দাপটে  এক কোটি টাকা মুল্যের পুকুর খনন করেছেন। কিনেছিলেন ঢাকা চাঁপাই রুটে ফারসি নামক  কোচ গাড়ি। কিছুদিন পুর্বে দুদকের ভয়ে বাস সহ শশুর বাড়ির এলাকার কিছু জমি বিক্রয় করে দেন সু চতুর আতাহার আলী।

 এখন ফারসি নামক ট্রাক সহ রয়েছে তার নিজস্ব দুইটি প্রাইভেট কারগাড়ি। সুত্র বলছে চট্রগ্রামে রয়েছে তার বিলাশ বহুল আবাসিক হোটেল। আতাহারের সম্পদের কোন তথ্য নেই ইনকাম টেক্স এর  নিকট। নেই তার নামে বেনামে ব্যাংক একাউন্টের হিসেব। আতাহারের প্রতিবেশি  মিজানুর রহমান বেলাল হোসেন সংবাদ চলমান কে  বলেন এলাকার মানুষের সহায়তা নিয়ে আতাহারের দাখিল পরিক্ষার ব্যবস্থা হয়েছিল। তিন মায়ের সংসারে ঠিক মত জুটেনি ভাত। হটাত তিনি দুর্গাপুর অঞ্চলের টাকা ওয়ালা ব্যক্তিদের একজন।

 এলাকায় রয়েছে তার বাহিনী যারা আতাহারের  বাহিনী হিসেবে পরিচিতি  পেয়েছেন। বেলাল হোসেন বলেন কিছুদিন পুর্বে  আতাহারের সাথে হাইচ গাড়িতে ৩ জন মানুষ এসেছিলেন যাদের চলাচল সন্দেহ জনক। তিনি বলেন এই সকল মানুষের সাথে কাউকে কথা পর্যন্ত বলতে দেয়নি আতাহার আলী।  কয়েক ঘন্টা পরে  আবার তাদের নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হন।

রাজশাহী অঞ্চলের কিছু জমাত শিবিরের নেতা কর্মীদের আতাহারের  ঢাকার ফ্লাটে রেখে সরকার বিরোধী আন্দোলনের সুযোগ করেদেন এমন  অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। একজন পুলিশ সদস্য হটাত কিভাবে অর্ধশত কোটি টাকার মালিক হলেন এমন প্রশ্ন থেকেই অভিযোগ করেছিলেন মৃত রুস্তম আলী। পুলিশের একাধিক সুত্র বলছে এমন রহস্যময়ী পুলিশ সদস্যদের কারণে পুরো পুলিশের বদনাম হচ্ছে। এখনই তাকে লাগাম দিয়ে আইনের আওতায় আনা দরকার।

এমন অর্থ কিভাবে করলেন এর সাথে কারা জড়িত সকল কিছু খতিয়ে দেখে দ্রুত তার শাস্তি দাবি করেছেন অনেকেই। তার এমন অবৈধ সম্পদের বিষয় এলাকা জুড়ে বিস্তার থাকলেও তার ভয়ে কেউ প্রকাশ্যে মুখ খুলতে চায়না। অর্থ দিয়ে নয়তো ক্ষমতার ভয় দেখিয়ে সকল কিছু বন্ধকরে দেয়। হটাত তিনি রহস্যময়ী ভাবে আওয়ামী লীগের সাথে মিশতে শুরু করেছেন। তার এমন রহস্যময়ী চলাচল যেন সিনেমার গল্পকেও হারমানাতে বসেছে।

সরকারি দলের একজন উচ্চপদস্থ পদধারী নেতা সংবাদ চলমান কে বলেন তাকে কারা কিভাবে সাহায্য করছে তার সবকিছুর উপর নজর রাখছি আমরা। তবে শিঘ্রই তার অবৈধ সম্পদের হিসেব চেয়ে তার অপকর্ম বন্ধে মানব বন্ধন সহ কর্মসুচি দেওয়ার ঘোষনা দিয়েছে রাজশাহীর একটি সাংবাদিক সংগঠন।            

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button