দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে আদালতে জামিন নিয়েই আবার হামলার শিকার মুক্তিযোদ্ধার পরিবার

মোঃ বাবর আলীঃ

শত্রুতার বশত প্রতিপক্ষের মামলার শিকার হয়ে রাজশাহীর আদালত থেকে জামিন নিয়ে বাড়ি ফেরার পথে আবার হামলার শিকার হলেন রাজশাহীর দুর্গাপুর উপজেলার বাছেরের মোড় জয়কৃষ্ণপুর গ্রামের মুক্তিযোদ্ধা আ ও ম নুরুল আলম হিরু মাস্টারের ছেলে দুর্গাপুর উপজেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক আ খ ম বাকিউল আলম লিটন সহ তার স্বজনরা।

জানাগেছে দলীয় কোন্দলের পূর্বের রেষধরে গত ২০ ফেব্রুয়ারি মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা করেন স্থানিয় মাইনুল ইসলাম জনি, রাজিব, শাহআলম সহ ১৫\২০ জনের একটি চক্র। এই হামলার সময় সংবদ্ধ চক্র আ খ ম বাকিউল আলম লিটনের আওয়ামীলীগ কার্যালয় ও মুক্তিযোদ্ধার বাড়ি ভাংচুর করেন এই সময়। সংবদ্ধ চক্রকের আঘাতে মুক্তিযোদ্ধা ও তার স্ত্রী লাঞ্চিতহন। মুক্তিযোদ্ধার ছোটছেলে আ ও ম শাফিউল আলম লিখকে হত্যার উদ্দেশ্যে বেধড়ক মারধর করেন চক্রটি। সেইদিন লিখন কে রামেক হাসপাতালে ভর্তি করেন স্থানিয়রা।

লিখনের একটি পা ভেঙ্গেযায় সেই চক্রের আঘাতে। রাতে মুক্তিযোদ্ধা বাদি হয়ে দুর্গাপুর থানায় একটি মামলা করলেও উল্টো মুক্তিযোদ্ধার পরিবার সহ তার প্রতিবেশি মান্নানের ছেলে আশরাফুলকে আসামি করে একটি মামলা দায়ের করেন প্রতিপক্ষ। সেই মামলার জামিন নিতে আসলে আদালত চত্তরেই সংবদ্ধ চক্রের সদস্যরা পুনরায় মুক্তিযোদ্ধার পরিবারের উপর হামলার প্রস্তুতি নেন । রাজশাহী কোর্টের আইনজীবি বলেন আদালত থেকেই জামিন নিয়ে ফেরার পথে রাজশাহী নগরির মাদ্রাসা মাঠের কাছাকাছি গেলে সেই দলের সদস্যরা দেশিয় অস্ত্রনিয়ে অটো গাড়ির উপর হামলা করেন এ সময় অটো গাড়িতে থাকা বাকিউল আলম দৌড়দিয়ে পালিয়ে যেতে সক্ষম হলেও অটোতে থাকা আশরাফুলকে বেধড়ক মারধর করেন সেই চক্রের সদস্যরা।

আশরাফুলের অবস্থার প্রচন্ড অবনতি হলে তাকে রামেক হাসপাতালে ভর্তি করে রাতেই অপারেশন করেন চিকিৎসক বৃন্দ। আশরাফুলের চিকিৎসক বাংলাদেশ কন্ঠকে বলেন আশরাফুলের বাম হাতে অপারেশন হয়েছে তাছাড়াও তার শরিরের বিভিন্ন স্থানে গুরুতর আঘাতের চিহ্ন রয়েছে। মুক্তিযোদ্ধা পরিবারের উপর এমন বর্বরিত হামলার প্রতিবাদে দুর্গাপুর তথা রাজশাহীর সুশীল সমাজ ফুঁসে উঠেছে । একটি চক্রের শত্রুতার বলিহয়ে দেশের পক্ষের পরিবার ঘরছাড়া সহ নির্যাতনের বিষয়টি একটি মানবাধিকার সংস্থার নজরে এসেছে। সেই মানবাধিকার সংস্থার একজন দায়িত্বরত ব্যক্তিবলেন শনিবার থেকেই এমন বিষয় আমাদের নজরে এসেছে তবে এটিযে এতদুর গড়াবে তা আমরা ভাবিনি।

তিনি বলেন মুক্তিযোদ্ধার পরিবারের উপর এই হামলা পুরো দেশের মুক্তিযোদ্ধাকে কলংকিত করেছে । এদের প্রতিহত করা অতি জরুরি। খবর নিয়ে জানাগেছে গত ২৩ ফেব্রুয়ারি আদালত থেকে জামিন নিয়ে ফেরার সময় আশরাফুল নামের অনার্স পড়ুয়া যে নিরহ ছাত্র হামলার শিকার হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে সেই পরিবার এলাকার হত দরিদ্র ভ্যান চালক বলেই সংবদ্ধ চক্রের সদস্যরা তার উপর নির্মম হামলা চালিয়েছে। এই ঘটনার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার দাবি করেন রাজশাহী মুক্তিযোদ্ধা সংগঠনের এক অংশ। তবে এই ঘটনার ইন্ধনদাতা হিসাবে সরকারি দলের একটি পক্ষকে দায়ি করছেন সংশ্লীষ্ঠ মহল। সংশ্লীষ্ঠ মহলের দাবি পৌর নির্বাচনকে কেন্দ্রকরেই সৃস্টি হয়েছে এই কোন্দল।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button