চারঘাটরাজশাহী সংবাদ

ডাক্তার সংকটে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক সংকট থাকায় এলাকাবাসী চরম দূর্ভোগে পড়েছে। বেশ কিছু দিন থেকে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার সংকট দেখা দিয়েছে।

প্রতিদিন উপজেলার বিভিন্ন এলাকা থেকে স্বাস্থ্য সেবা নিতে শত শত রোগী আসছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। কিন্তু ডাক্তার সংকটের কারনে ভোগাস্তিতে পড়তে হচ্ছে রোগীদের।

এদিকে রোগীদের ভিড় সামলাতে হাসপাতালের উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ আশিকুর রহমান নিজেই আউটডোরে রোগী দেখছেন। ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনুমোদিত ডাক্তারের সংখ্যা ২৪ জন থাকার কথা থাকলেও বর্তমানে ৪জন চিকিৎসক দিয়ে চারঘাট হাসপাতাল চলছে বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, অনুমোদিত ১০ জন জুনিয়র কনসালটেন্টের মধ্যে মেডিসিন এবং শিশু বিভাগে ডাক্তার রয়েছেন। এ ছাড়া আবাসিক মেডিকেল অফিসার (আরএএমও) সহ গাইনি, সার্জারী, এ্যানেসথেশিয়া, অর্থো সার্জারী, চক্ষু, ইএনটি, কার্ডিওলজিষ্ট এবং চর্ম ও যৌন বিভাগে চিকিৎসক নেই। এছাড়া এমও, আই এম ও এবং প্যাথোলজি বিভাগে সহকারী সার্জন এর পদ শূন্য রয়েছে। সহকারী সার্জন এমও প্রেশনে রয়েছেন।

এদিকে ডেন্টাল সার্জন, ১টি সাব সেন্টারে মেডিকেল অফিসারসহ ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রগুলোতে সহকারী সার্জনের ৫টি পদের সবগুলোই শূন্য রয়েছে।

বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশিকুর রহমান নিজেই আউটডোরে রোগী দেখছেন। এ ব্যাপারে তিনি বলেন, চিকিৎসক সংকট থাকার কারণে মাত্র চারজন চিকিৎসক নিয়ে ইনডোর এবং আউটডোরে চিকিৎসা সেবা দিতে হচ্ছে ।

সবমিলে মাত্র চারজন চিকিৎসক নিয়ে ইনডোর এবং আউটডোরে চিকিৎসা সেবা দিতে হচ্ছে । তিনি আরো বলেন এবিষয়ে উর্ধ্বতন কর্মকর্তাকে জানানো হয়েছে, তবে কিছুদিনের মধ্যে চিকিৎসক আসবেন বলেও জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button