সংবাদ সারাদেশস্লাইডার

এবার বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদ মিরপুরে গ্রেফতার

চলমান ডেস্কঃ

প্রধান মন্ত্রীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আব্দুল মাজেদকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার রাত ৩টার দিকে রাজধানীর মিরপুর সাড়ে ১১ এলাকার এক বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু বিষয়টি  নিশ্চিত করেছেন।

মঙ্গলবার বেলা ১২টা ২০ মিনিটের দিকে তাকে নিম্ন আদালতে নেয়া হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা সূত্রে জানা গেছে, সন্ত্রাস দমন বিষয়ক পুলিশের বিশেষ ইউনিট কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) একটি দল গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করে। পরে রাতেই তাকে পল্লবী থানায় হস্তান্তর করা হয়। মঙ্গলবার সকালে তাকে আদালতে নেয়া হয়।

বঙ্গবন্ধু হত্যা মামলার অন্যতম আসামি হলেন ক্যাপ্টেন (বরখাস্ত) আব্দুল মাজেদ। তিনি দীর্ঘদিন বিদেশে পালিয়ে ছিলেন। তবে তিনি কোন দেশে ছিলেন তাও সঠিক এখনো জানা যায়নি।

পলাতক অন্য পাঁচ খুনি হলেন- আব্দুর রশিদ, শরিফুল হক ডালিম, এম রাশেদ চৌধুরী, এসএইচএমবি নূর চৌধুরী ও রিসালদার মোসলেম উদ্দিন। এদের মধ্যে কানাডায় নূর চৌধুরী, যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয়ে রাশেদ চৌধুরী। মোসলেম উদ্দিন জার্মানিতে ও শরিফুল হক ডালিম স্পেনে আছে। তবে খন্দকার আবদুর রশিদ কোন দেশে অবস্থান করছেন তার সঠিক তথ্য এখনো পাওয়া যায়নি।

২০০৯ সালে ইন্টারপোলের মাধ্যমে এসব আসামিদের বিরুদ্ধে রেড এলার্ট জারি করে বাংলাদেশের পুলিশ। এছাড়া আইনি প্রক্রিয়াশেষে ২০১০ সালের ২৭ জানুয়ারি মৃত্যুদণ্ডপ্রাপ্ত সৈয়দ ফারুক রহমান, সুলতান শাহরিয়ার রশীদ খান, বজলুল হুদা, এ কে এম মহিউদ্দিন আহমেদ ও মুহিউদ্দিন আহমেদের ফাঁসি কার্যকরা হয় বলেও জানা গেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button