বাঘারাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাজশাহীতে নাতির অপরাধে কানধরে উঠবস করলেন বৃদ্ধ নানা

বাঘা প্রতিনিধিঃ

রাজশাহীর বাঘায় নাতির করা অপরাধে শেষ বয়সে এসে সালিশে কানধরে উঠবস ও ১০ হাজার টাকা জরিমানা দিয়েছেন বৃদ্ধ নানা ছিদ্দিক বেপারি (৬৩)।

জানা গেছে, নাতি এক দোকানের ২ হাজার ৫০০ টাকা চুরি করে ১০ হাজার টাকা জরিমানা ও কানধরে উঠবস করানো হয়েছে। এ বিষয়ে তিনি মঙ্গলবার বাঘা থানায় লিখিত অভিযোগ করেছেন।

জানা গেছে , উপজেলার পদ্মার মধ্যে চকরাজাপুর ইউনিয়নের দাদপুর চরের ছিদ্দিক বেপারির নাতি রকিবুল ইসলাম (৮) কালীদাসখালী চরের মুদি ব্যবসায়ী স্বপন আলী বাড়ি থেকে গত রবিবার ২ হাজার ৫০০ টাকা চুরি করে। পরে এই টাকা স্থানীয়দের সহায়তায় উদ্ধার করা হয়।

পরের দিন স্বপন আলীর মুদি দোকানে চুরি হয়। এ বিষয়ে চেয়ারম্যানের কাছে অভিযোগ করেন স্বপন আলী। তার পর সোমবার বিকালে ইউনিয়ন পরিষদের আয়োজনে সালিশের আয়োজন করা হয়। চকরাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডিএম বাবুল দেওয়ানের সভাপতিত্বে ১১ জন ইউপি সদস্য ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র রফিকুল ইসলামকে দোষী প্রমাণ করা হয়।

এ সময় তার নানা ছিদ্দিক বেপারিকে মারধর, কানধরে উঠবস করিয়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ বিষয়ে ছিদ্দিক বেপারি অপমানিত হয়েছেন বলে মঙ্গলবার বাঘা থানায় লিখিত অভিযোগ করেন।

এ ব্যপারে চকরাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডিএম বাবুল দেওয়ান বলেন, ছিদ্দিক বেপারিকে মারধর ও কানধরে উঠবসের মতো কোনো ঘটনা ঘটেনি। স্বপন আলীর দোকানে যে টাকা চুরি হয়েছে, সেই টাকা তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে।

বাঘা উপজেলা শাখার বাংলাদেশ মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক শাহিনুর আলম বাবু বলেন, অপরাধীকে আইনে সোপর্দ না করে নির্যাতন করে আইন লঙ্ঘনের পাশাপাশি মানবাধিকার লঙ্ঘন করা হয়েছে।

এই বিষয়ে আরও জানতে চাইলে, বাঘা থানার ওসি (তদন্ত) আব্দুল করিম বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button