ঢাকা

সাভারে টায়ার ফাক্টরির বিষাক্ত তেল পুকুরে নামায় আর্থিক ক্ষতির মুখে মাছ ব্যবসায়ী

মোঃ নাসমি খান, সাভার প্রতিনিধিঃ

সাভারে একটি অবৈধ টায়ার ফাক্টরির বিষাক্ত তেল গিয়ে একটি পুকুরের মাছ মরে গেছে। এঘটনায় ওই মাছ ব্যবসায়ী চরম আর্থিক ক্ষতির মুখে পড়েছেন। সকালে পুকুরটিতে বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে উঠেছে।

পজেলার বনগাঁও ইউনিয়নের বলিয়ারপুর এলাকার নুর মৎস্য খামারে এঘটনা ঘটে। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এলাকাবাসী জানায়,বলিয়ারপুর এলাকায় কয়েক বিঘা জমির একটি পুকুর লিজ নিয়ে মাছ করেন এক ব্যবসায়ী। এসময় ওই পুকুরের পাড়েই অবৈধ ভাবে উত্তর বঙ্গ প্যারালাইসিস নামের একটি টায়ার পুড়িয়ে ফার্নেস অয়েল
তৈরির কারখানা চালু করেন দীপক চন্দ্র নামের এক ব্যবসায়ী। পরে গত কয়েকদিন ধরে ওই অবৈধ টায়ার কারখানার বিষাক্ত তেল ওই পুকুরটিতে গিয়ে আজ ভোর রাতে রুই,কাতলা,বোয়ালসহ বিভিন্ন প্রজাতির প্রায় কয়েক লক্ষ টাকার মাছ মরে ভেসে উঠে। পরে সকালে মাছ ব্যবসায়ী ওই পুকুরে গিয়ে মাছ মরা থেকে কান্নায় ভেঙ্গে পড়েন ও অবৈধ ওই কারখানাটির মালিকের কঠোর শাস্তি দাবি করেন।

এবিষয়ে সাভার মডেল থানার আমিনবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্য এস আই সবুর খান বলেন,অভিযোগ পেলে তদন্ত করে ওই কারখানার মালিকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button