ঈশরদীসংবাদ সারাদেশ

ঈশ্বরদী সানফ্লাওয়ার কিন্ডার গার্ডেনে গোপনে পরীক্ষা নেয়ার কৌশল

ঈশ্বরদী প্রতিনিধিঃ

ঈশ্বরদী সান ফ্লাওয়ার কিন্ডারগার্ডেন স্কুলের কোমলমতি শিশুদের আগামী ১লা জুন থেকে গোপনে ম্যাডাম দের বাসায় পরীক্ষা নেওয়ার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।

এ উপলক্ষে কোমলমতি শিক্ষার্থী অভিভাবকদের বাসায় বাসায় রুটিন পৌঁছে দিয়েছে স্কুল কর্তৃপক্ষ। পরীক্ষা নেয়া হবে সংশ্লিষ্ট ম্যাডাম দের বাসায়। জানা গেছে, ঈশ্বরদী শেরশাহ রোডে অবস্থিত সানফ্লাওয়ার কিন্ডার গার্ডেন স্কুল সরকারী আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে এমন ঝুঁকিপুর্ন কাজটি তাঁরা করতে যাচেছ।

এ বিষয়ে আমাদের অনুসন্ধানী টিমের হাতে এই কিন্ডারগার্ডেন স্কুলের তৈরি করা পরীক্ষার রুটিনের কাগজ হাতে আসে। সেই রুটিনটি এমন কৌশলে তৈরি করছেন। তাতে নাই কোন এই কিন্ডার গার্ডেন স্কুলের নাম। শুধু রুটিনে রয়েছে কোন কোন ম্যাডাম এর বাসায় পরীক্ষা হবে তাদের নামের তালিকা সাথে আছে সময় সূচী তারিখ ও ১০ জন ছাত্র ছাত্রী একত্রে পরীক্ষায় অংশ নিতে পারবে।

সংশ্লিষ্ট এই সানফ্লাওয়ার কিন্ডারগার্ডেন স্কুলের কোমলমতি শিশুদের অভিভাবকদের হাতে রুটিন পৌঁছায়। সে রুটিনে নাই সংশ্লিষ্ট দপ্তরের কারো স্বাক্ষর। রুটিনের মধ্যে আছে শুধু ম্যাডামদের নামের তালিকা। যে সমস্ত ম্যাডামদের বাসায় পরীক্ষা নেয়া হবে। তারা হলেন যথাক্রমে লুনা ম্যাডাম,শাহীন ম্যাডাম,ববি ম্যাডাম ও মন্জুয়ারা ম্যাডাম। এদিকে সরকারি আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সানফ্লাওয়ার কিন্ডারগার্ডেন স্কুলের অধ্যক্ষ এনামুল হকের এই করোনা কালীন সময়ের এতো গুলো কোমলমতি শিশুদের একত্রে করে পরীক্ষা নেয়ার হীনো সিদ্ধান্তের প্রতিবাদ জানাতে বেশ কয়েকজন অভিভাবক তার কাছে যান।

এ সময় অধ্যক্ষ এনামুল হক বলেন, সন্তান আপনাদের মানুষ করার দায়িত্ব আমাদের। তার এমন ভাষ্যে হতভম্ব অভিভাবকবৃন্দ বলে জানা গেছে। এখন সচেতন মহলের প্রশ্ন ঈশ্বরদী সানফ্লাওয়ার কিন্ডারগার্ডেন স্কুলের অধ্যক্ষ এনামুল হকের বুকের পাটা এত বড় কি করে হলো ? সরকার যখন দেশে করোনা কালীন সারাদেশে লক ডাউন অভ্যাহত রেখে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছেন। সে ক্ষেত্রে যদি এমন হঠাৎ করে তার এই সিদ্ধান্তে কোন শিশু করোনায় আক্রান্ত হয় তাহলে কি অধ্যক্ষ নিবেন এর দায়ভার? এদিকে‌ দেশের পশ্চিমাঞ্চল চাঁপাইনবাবগঞ্জ সহ বিভিন্ন সীমান্তবর্তী এলাকা কঠোর লকডাউন ঘোষণা করেছেন।

সেখানে ঈশ্বরদী থেকে চাঁপাইনবাবগঞ্জের দূরত্ব বেশিদূর নয়। ঈশ্বরদীতে কোন ঠাসাঠাসি করে ১০ জন কোমলমতি শিশুদের একরুমে পরীক্ষা নেয়া কি উচিত হবে ? হতাশায় ভুগছেন কোমলমতি শিশুদের অভিভাবক মহল। এব্যাপারে সানফ্লাওয়ার কিন্ডার গার্ডেন স্কুলের অধ্যক্ষ এনামুল হকের সাথে কথা বলার জন্যে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি। বিষয়টি জরুরি ভিত্তিতে প্রশাসনের হস্তক্ষেপের প্রয়োজন বলে অনেক অভিভাবকই জানান ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button