আন্তর্জাতিক

পবিত্র দুই মসজিদ পরিচালনা কমিটিতে নিয়োগ পেলেন ১০ নারী

সংবাদ চলমান ডেস্ক:

সৌদি আরবের পবিত্র দুই মসজিদ সংক্রান্ত কর্তৃত্বের সিনিয়র পদে ১০ জন নারীকে নিয়োগ দেয়া হয়েছে । পবিত্র দুই মসজিদ বিষয়ক জেনারেল প্রেসিডেন্সি থেকে এক ঘোষণায় এ কথা বলা হয়েছে।

জানানো হয়েছে, এই নিয়োগের মাধ্যমে গুরুত্বপূর্ণ বিষয়ে নেতৃত্বে নারীদের নিয়ে আসার মাধ্যমে নারীর ক্ষমতা বৃদ্ধি পাবে, যা উন্নয়ন ও অর্থনীতিতে ভূমিকা রাখবে। তাদেরকে দায়িত্ব পালন করতে হবে পবিত্র কাবা কিশওয়া (বা কাবার গিলাফ) বিষয়ক বাদশা আবদুল আজিজ কমপ্লেক্স, পবিত্র দুই মসজিদের  বিল্ডিং গ্যালারি, হলি মসজিদ লাইব্রেরি ও অন্যান্য এলাকায়। এর মধ্য দিয়ে তরুণদেরও ক্ষমতায়ন করা হবে। তাদের শক্তি ও সক্ষমতা ব্যয় করা হবে হজযাত্রীদের সেবায়। এ খবর দিয়েছে অনলাইন আরব নিউজ।

এতে সৌদি আরবের সরকারি বার্তা সংস্থা এসপিএ বলেছে, ওই নিয়োগ আদেশে বলা হয়েছে, এই নিয়োগের ফলে প্রজ্ঞাসম্পন্ন নেতৃত্বের জন্য উচ্চাকাঙ্খা অর্জন করতে মানসম্পন্ন ও উচ্চতর মানের সেবা দিতে এই ব্যবস্থা সহায়ক হবে।

জেনারেল প্রেসিডেন্সি ফর দ্য অ্যাফেয়ার্স অব দ্য টু হলি মস্ক-এর সার্ভিস ও প্রশাসনিক বিষয়ক এসিসট্যান্ট আন্ডারসেক্রেটারি কামেলিয়া আল দাদি বলেছেন, এই নিয়োগ যারা পেয়েছেন তারা পবিত্র দুই মসজিদের সব বিশেষায়িত কাজের সঙ্গে যুক্ত থাকবেন। সেবা দেবেন। সেটা গাইডেন্স হোক, ডিরেকটিভ হোক বা ইঞ্জিনিয়ারিং হোক, প্রশাসনিক হোক বা সুপারভাইজরি সার্ভিস হোক- তারা তার সঙ্গে যুক্ত থাকবেন।

পবিত্র দুই মসজিদের কিশওয়া, এক্সজিবিশন, জাদুঘর বিষয়ক বাদশা আবদুল আজিজ কমপ্লেক্সের ডেপুটি প্রেসিডেন্ট আবদুল হামিদ আল মালিকি বলেন, গ্রান্ড মসজিদ পরিদর্শনে যারা যান তাদের প্রায় অর্ধেকই নারী। সেখানে সৌদি আরবের নারী নেতৃত্ব উপস্থিত থাকলে সেবার মান অনেকাংশে বেড়ে যাবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button