রাজশাহীরাজশাহী সংবাদ

বরখাস্ত আব্বাসের আস্থানায় দেশীয় অস্ত্র উদ্ধার

স্টাফ রিপোর্টারঃ

বহুল সমালোচিত রাজশাহীর কাটাখালী পৌরসভার বরখাস্ত হওয়া মেয়র আব্বাস আলীর আস্থানার পাশ থেকে রামদা, চাইনিজ কুড়াল, হাসুয়াসহ ২১ টি দেশীয় অস্ত্র পরিত্যাক্ত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ।

আজ ১৮ ডিসেম্বর শনিবার দুপুরে কাটাখালী বাজার সংলগ্ন একটি ফাঁকা জায়গা থেকে দুটি বস্তা ভর্তি অবস্থায় এই অস্ত্রগুলো ঘটনাস্থল থেকে পাওয়া যায়। তবে কে বা কারা অস্ত্রগুলো সেখানে রেখে গেছেন তা এখন পর্যন্ত সনাক্ত করতে পারেনি আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এই বিষয়টি নিশ্চিত করে কাটাখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএসএম সিদ্দিকুর রহমান বলেন, স্থানীয়রা প্রথমে দেশীয় এই অস্ত্রগুলো দেখতে পেয়ে থানা পুলিশকে খবর দেয়। পরে ঘটনাস্থলে গিয়ে পুলিশ অস্ত্রগুলো উদ্ধার করে থানায় নিয়ে আসে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, রাতের অন্ধকারে কেউ এই দেশীয় অস্ত্রগুলো সেখানে রেখে চলে গেছে। তবে কারা এগুলো রেখে গেছে তাদেরকে এখনো সনাক্ত করা যায়নি। এই বিষয়ে চুলছেরা তদন্ত চলছে। তদন্ত সাপেক্ষে ঘটনার সঙ্গে কারা জড়িত রয়েছে তা নিশ্চিত করে জানা যাবে।

উল্লেখ্য, কিছুদিন আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন নিয়ে বিতর্কিত মন্তব্যেও একটি অডিও ফাঁস হয় বরখাস্ত হওয়া মেয়র আব্বাসের বিরুদ্ধে। পরে এই ঘটনায় গত ২৪ নভেম্বর দলীয় কার্যালয়ে পবা উপজেলা আওয়ামী লীগের জরুরি বৈঠকে আব্বাসকে পৌর আওয়ামী লীগের আহ্বায়ক পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়।

পরে গত ২৫ নভেম্বর রাতে ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রাজশাহী জেলা প্রশাসক বরাবর আব্বাসের বিরুদ্ধে অনাস্থাপত্র ও রেজুলেশন জমা দেন। এরপর গত ২৬ নভেম্বর সন্ধ্যায় মেয়র আব্বাসকে জেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকেও অব্যাহতি দেওয়া হয়। গত ১লা ডিসেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন নিয়ে কটূক্তির অভিযোগে রাজধানীর কাকরাইলের ঈশা খাঁ হোটেল থেকে আব্বাস আলীকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

পরে রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও কাউন্সিলর আব্দুল মোমিনের করা মামলায় সেই বিতর্কিত মেয়রকে গ্রেফতার করা হয়েছে বলে জানা যায় । পরদিন সকালে আব্বাসকে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন জানিয়ে বোয়ালিয়া মডেল থানা পুলিশ আদালতে সোপর্দ করেন। ওই দিন রিমান্ড আবেদনের ওপর শুনানি না হওয়ায় আদালতের নির্দেশে মেয়র আব্বাসকে কারাগারে পাঠানো হয়।

গত ৬ ডিসেম্বর আব্বাসের তিন দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনাল। রিমান্ড শেষে এখন কারাগারে রয়েছেন তিনি। এরই মধ্যে গত ৮ ডিসেম্বর আব্বাস আলীকে রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ সচিব ফারজানা মান্নান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই আদেশ প্রদান করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button