রাজশাহী সংবাদ

রাজশাহীর বাজারে মিলছে আমের দেখা

নুরজামালঃ

রাজশাহীর বাজারে নামতে শুরু করেছে আঠি জাতের আম ,সেই সাথে অনেক জায়গায় যোগ হয়েছে গোপাল ভোগের আঠির আম। তবে দুই একজায়গায় আঠির আমের দেখা মিললেও এবার হতাশ হয়ে পড়েছেন রাজশাহী অঞ্চলের প্রকৃত আমচাষিরা।গত দুই দিনের আস্ফানের তান্ডবে সকল কিছু লন্ড ভন্ড হয়েছে বলে মনে করছেন আমচাষিরা।

এই নিয়ে অনেকেই বলছেন প্রতিবছর এই ধরনের অনেক ঝড় ঝাপটা সামাল দিয়েও আমরা আমের ব্যবসায় লাভের মুখ দেখে থাকি।কিন্তু এবার করোনার কারনে সামনের দিন গুলিও ধোয়াশা দেখছি।

বাঘা উপজেলার আমচাষি ফজলুল করিম জানান এবার দিক হারিয়ে বসেছি আম উঠার আগেই।পুঠিয়া উপজেলার শিবপুরের আম চাষি আব্দুর রহিম বলেন আমার মুল ব্যবসা আমবাগান টেন্ডার কিন্তু এবার টেন্ডারের আমবাগানে ও তেমন মিলেনি আমের দেখা।তিনি বলেন একদিকে চাহিদা মত ফল আসেনি অপর দিকে নানান সমস্যা এই নিয়ে চলছে দুশ্চিন্তা আসলে সঠিক সমাধান কি হবে তাই নিয়ে চিন্তিত রয়েছে এখন আমার মত অনেকেই।

তবে মজার বিষয় হচ্ছে প্রতি বছর আম বিক্রির জন্য সময় বেধে দিলেও তার আগে থেকেই বাজারে আমের দেখা মিলে,কিন্তু এবারের চিত্র একেবারেই আলাদা সরকারি ভাবে আঠি জাতের আম চলতি মাসের ১৫ তাং থেকে বাজারে বিক্রির জন্য বলা হলেও এখনো রাজশাহীর বাজারে মিলেনি ভালো জাতের আঠির আমের দেখা।আমচাষিরা বলছেন আরো এক সপ্তাহ অফেক্ষা করতে হবে ভালো জাতের আঠির আমের জন্য।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button