রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীর দুই মামলায় বিএনপি নেতা-মিলনের জেল

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহী নগরীর বোয়ালিয়া মডেল থানায় দায়ের করা ১টি মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলনকে।

গত শনিবার বিকেলে মিলনকে ঢাকার কাশিমপুর কারাগারে থেকে রাজশাহী আনা হয় এবং রোববার সকাল সাড়ে ১০টায় রাজশাহীর সিএমএম-৪ আদালতে তোলা হয়। এ সময় মিলনের পক্ষের আইনজীবীরা তার জামিনের আবেদন করলে বিচারক জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

আইনজীবী আলী আশরাফ মাসুম জানান, বিএনপি নেতা এ্যাডভোকেট শফিকুল হক মিলনকে ঢাকা থেকে আটক করা হয়। তিনি গত ২৮ জুলাই বিএনপির মহাসমাবেশে যোগ দিতে ঢাকায় গেলে ২৭ জুলাই রাতে তাকে আটক করে কারাগারে পাঠানো হয়। পরে গত ৬ আগস্ট আদালত মিলন, আনোয়ার হোসেন উজ্জ্বল ও মিজানুর রহমান মিজানকে জামিন দেয়া হয়। তারা সকলেই জেল গেটে আসলে উজ্জল ও মিজানকে ছেড়ে দিলেও জেলগেট থেকে ২টি মামলায় আবারো আটক দেখিয়ে শফিকুল হক মিলনকে ফের জেল হাজতে প্রেরণ করেন পুলিশ।

তিনি আরো জানান, যে মামলায় তাকে আটক দেখানো হয়েছে তার মামলা নং ৩৬। মামলাটি দেখানো হয়েছে গত ১৯ মে মামলাটি দায়ের করা হয়। আরেক টি মামলা নং-৪৬, সেটি দায়ের করা হয়েছে গত ২৪ মে।

এদিকে, মিলনের মুক্তির দাবিতে আদালত চত্বরে বিক্ষোভ করেছে নেতাকর্মীরা। এ সময়ে উপস্থিত ছিলেন, বিএনপি নেতা আনোয়ার হোসন উজ্জল, রাজশাহী জেলা বিএনপির সদস্য অধ্যাপক আব্দুর রাজ্জাক, শেখ মকবুল হোসেন, মিজানুর রহমান মিজান, বিএনপি বোয়ালিয়া থানার সাবেক সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু ও সাবেক সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন দিলদার,

যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলা যুবদলের সাবেক সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, রাজশাহী মহানগর যুবদলের সাবেক সভাপতি আবুর কালাম আজাদ সুইট, জেলা যুবদলের সাবেক সহ-সভাপতি সুলতান আহমেদ, স্বেচ্চাসেবক দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি জাকির হোসেন রিমন, সাবেক সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন সহ আরো অনেকেই।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button