রাজশাহীসংবাদ সারাদেশ

রাজশাহী ও সিলেটের মেয়র শপথ নিলেন প্রধানমন্ত্রীর কাছে

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহী ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে নবনির্বাচিত মেয়রদের শপথ বাক্য পাঠ করিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি এই দুই সিটির নবনির্বাচিত কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করানো হয়। তাদের শপথ বাক্য পাঠ করান স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

সোমবার (৩রা জুলাই) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়। আগামী পাঁচ বছরের জন্য শপথ নিয়েছেন তারা। গত ২১ জুন রাজশাহী ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট গ্রহণ হয়। রাজশাহী সিটিতে বিপুল ভোটে মেয়র নির্বাচিত হয়েছেন এ এইচ এম খায়রুজ্জমান লিটন ও সিলেটে আনোয়ারুজ্জামান চৌধুরী।

রাজশাহীতে এ এইচ এম খায়রুজ্জমান লিটন নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ৬০ হাজার ২৯০ ভোট। তার নিকট তম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলনের মুরশিদ আলম হাত পাখা প্রতীকে পেয়েছেন ১৩ হাজার ৪৮৩ ভোট। 

অন্য দিকে সিলেটে আনোয়ারুজ্জামান নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ১৯ হাজার ৯৯১ ভোট। তার নিকট তম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল লাঙল প্রতীকে পেয়েছেন ৫০ হাজার ৮৬২ ভোট।

এর আগে সোমবার (৩রা জুলাই) সকালে শপথ নেন বরিশাল, খুলনা ও গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে নবনির্বাচিত মেয়র। গত (২৫ মে) গাজীপুর, (১২ জুন) খুলনা ও বরিশাল এবং (২১ জুন) রাজশাহী ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট গ্রহণ হয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button