নাটোরসংবাদ সারাদেশ

টাকার অভাবে শিশুকন্যাকে বিক্রি, মায়ের কোলে ফিরিয়ে দিলেন ডিসি

মনজুরুল ইসলাম নাটোর প্রতিনিধিঃ

নাটোরের বড়াইগ্রামে টাকার অভাবে বিক্রি হওয়া ২২ দিনের শিশুকন্যা চাঁদনী খাতুনকে মায়ের কোলে ফিরিয়ে দিলেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ। বুধবার দুপুর ১২টার দিকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে তিনি স্থানীয় সাংবাদিকদের উপস্থিতিতে শিশুটিকে মা-বাবার কাছে ফিরিয়ে দেন।

এসময় জেলা প্রশাসক চাঁদনীর পরিবারকে নগদ ১০ হাজার টাকা, বিভিন্ন ধরণের খাদ্য সামগ্রী উপহার দেন। একই সাথে চাঁদনীর পরিবারকে মুজিব বর্ষের উপহার হিসেবে জমিসহ ঘর, একটি অটোভ্যান, দুস্থ ভাতা কার্ডের ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দেন তিনি। বড়াইগ্রামের ইউএনও জাহাঙ্গীর আলম, অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ারুল ইসলাম, নগর ইউপি চেয়ারম্যান নিলুফার ইয়াসমিন ডালু উপস্থিত ছিলেন।

স্থানীয়দের সূত্রে জানা যায়, উপজেলার কয়েন গ্রামের রেজাউল করিম ও ফুলজান বেগম দম্পত্তির ৮ ও ৫ বছর বয়সী দুই ছেলের পর কন্যা শিশুর জন্ম হয়। পূর্ণিমার চাঁদের আলোর মতো ঘর আলো করে ফুটফুটে কন্যার জন্ম হওয়ার আনন্দে তার নাম রাখা হয় চাঁদনী। কিন্তু টাকার অভাবে গত সোমবার সন্ধ্যায় চাঁদনীকে বিক্রি করা হয় পাবনা জেলার দাশুরিয়া এলাকার এক কলেজ শিক্ষক দম্পত্তির কাছে। এ খবর ছড়িয়ে পড়লে মুহুর্তে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়। ঘটনা জানার পর জেলা প্রশাসক মো. শাহরিয়াজ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের মধ্য দিয়ে শিশুটিকে ফিরিয়ে আনা হয়।

বড়াইগ্রাম থানার ওসি আনোয়ারুল ইসলাম জানান, প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে শিশুটিকে পাবনার শিক্ষক দম্পত্তি দত্তক হিসেবে গ্রহণ করেছিলো। দত্তক নেয়ার সময় শিশুটির দরিদ্র বাবার হাতে তারা ওই টাকা উপহার হিসেবে তুলে দেন। ইউএনও জাহাঙ্গীর আলম ও জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বলেন, বিষয়টি দুঃখ জনক তাই সাধ্যের সব টুকু সহয়তা করা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button