বিনোদন

আজ বহু ভক্তদের হৃদয়ে রাজত্ব করছেন ছবির এই শিশুটি

বিনোদন ডেস্কঃ

সাদা-কালো এই ছবিতে বাবার কোলে থাকা যে বাচ্চা ছেলেটিকে দেখছেন তিনি হলেন আজকের বলিউড সুপারস্টার আমির খান। যদিও বা বলিউড সুপারস্টার অনেকেই আছেন। তবে নায়ক হিসেবে আমির খান একটু ব্যতিক্রমী। তার সিনেমা বছরের পর বছর না বের হলেও একটি সিনেমা মুক্তি পেলেই শুরু হয়ে যায় তোলপাড়।  

নায়ক হিসেবে মুক্তিপ্রাপ্ত প্রথম সিনেমা দিয়ে বলিউড জগত কাঁপিয়ে দিয়েছিলেন তিনি। প্রায় ৩৪ বছর আগে এক ছিপছিপে তরুণের প্রেমে হাবুডুবু খেয়েছিল অনেক নায়িকাই। গতকাল ছিল এই রোমান্টিক নায়ক আমির খান এর জন্মদিন। 

গত সোমবার ১৪ মার্চ নিজের জন্মদিনে ভক্তদের শুভেচ্ছা ও ভালোবাসার জোয়ারে ভেসেছেন তিনি। আমির খানের এই জন্মদিনে প্রকাশ্যে এসেছে বেশ কিছু ছবি। যা ঘুরে ফিরে নেটমাধ্যমে শেয়ার হয়। ছোট বেলার সেই ছবির সঙ্গে আমির খানের ক্যারিয়ার নিয়ে নানা গল্পই আছে।

সে গল্পে জানা যায়, নায়ক হিসেবে অভিষেকের অনেক আগেই বলিউডের পর্দায় মুখ দেখিয়েছিলেন আমির। মাত্র ১১ বছর বয়সেই তিনি অভিনয়ের যুক্ত হন।

আমিরের ছোট বেলার ছবি। লাইট-সাউন্ড-ক্যামেরা-অ্যাকশনের পরিবেশে বেড়ে উঠেছেন আমির। বাবা তাহির হোসেন একাধারে প্রযোজক-পরিচালক এবং চিত্রনাট্যকার। আবার সিনেমায়ও অভিনয় করেছেন। অন্যদিকে আমিরের কাকা নাসির হোসেন ছিলেন বলিউডের নামজাদা প্রযোজক-পরিচালক তথা চিত্রনাট্যকার।

নায়ক হিসেবে প্রথম ছবির পর বলিউডে তিন দশকেরও বেশি সময় কাটিয়ে ফেলেছেন তিনি। এই তিন দশকে বলিউডে নিজের রাজত্ব গড়েন। রাজত্ব গড়েন দর্শকদের হৃদয়েও। 

আমির খান এক সাক্ষাৎকারে জানান, প্রথম ছবির সাফল্যের পর মনে হয়েছিল তিনি তারকা হওয়ার পথে এগোচ্ছেন। তবে ১৯৯১-এ মহেশ ভট্টের ছবি ‘দিল হ্যায় কে মানতা নেহি’ তার জনপ্রিয়তা বাড়িয়ে দেয়।

সুপারস্টার আমিরের আজ গাড়ি-বাড়ির অভাব নেই। তবে প্রথম ছবির সময় এমন ছিল না। আমির বলেন, ‘প্রথম ছবিতে সাফল্য এসেছে বটে। তবে সে সময় নিজের গাড়িও ছিল না।

তবে আমির খানের দাবি, পরিচিতি পাওয়ার পর বাইরে বের হলেই মানুষ আমাকে দেখতে আসত। তারপর ধীরে ধীরে আমি আর রাস্তায় হাঁটতে পারতাম না। বের হলেই মানুষ ঘিরে ধরত। তখনই প্রথমবার মনে হয়েছিল, আমি হয়তো সাফল্যের পথে এগিয়ে যাচ্ছি।

এরপর যতদিন যেতে থাকে ততই মানুষের ভিড় বাড়তে থাকে। তবে নিজের গাড়ি না থাকায় বেশ বিপাকে পড়তে হয় তাকে। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘প্রথম সিনেমা মুক্তির পর অটো বা বাসে করে যাতায়াত করতে হতো তাকে। তবে এক সময় তাও বন্ধ হয়ে গিয়েছিল। তারপর একদিন আমার চাচার কাছ থেকে তার গাড়ি ধার করে নিয়ে বাইরে হতে হয়েছিল।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button