সংবাদ সারাদেশ

যশোরে বৃদ্ধকে আটকে রেখে চাঁদা দাবি, আটক ৫

যশোর প্রতিনিধিঃ

যশোরে ৫ লাখ টাকা চাঁদার দাবিতে এরশাদ আলী নামের এক বৃদ্ধকে অস্ত্রের মুখে জিম্মি করে রাখার ঘটনায় নারীসহ পাঁচজনকে হাতেনাতে আটক করেছে পুলিশ।

গতকাল মঙ্গলবার রাতে শহরের রেল রোডস্থ ফুড গোডাউনের দক্ষিণ পাশ থেকে তাদের আটক করা হয়।আটকরা হলেন, ফুড গোডাউন এলাকার ৭ নম্বর ওয়ার্ডের পৌর কাউন্সিলর প্রার্থী রবিউল ইসলাম রবির ছেলে কুখ্যাত সন্ত্রাসী রাব্বি ইসলাম শুভ, তার তিন সহযোগী রায়হান, সবুজ ও হিমেল এবং একজন নারী। এসময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল ও দুটি চাকু উদ্ধার করা হয়। একই সঙ্গে আটকে রাখা এরশাদ আলীকেও উদ্ধার করেছে পুলিশ।

শহরের চাঁচড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইনসপেক্টর মোঃ রোকিবুজ্জামান জানান, রাত সাড়ে ৭টার দিকে রেল রোডস্থ ফুড গোডাউন এলাকায় মাদক ও সন্ত্রাস বিরোধী অভিযানকালে কুখ্যাত সন্ত্রাসী শুভ ও তার ৩ সহযোগীকে আটক করা হয়। পরে গোপন সূত্রে জানতে পারেন, এই সন্ত্রাসী চক্র এরশাদ আলী নামে এক বৃদ্ধকে চাঁদার দাবিতে একটি ওয়েল্ডিংয়ের দোকানে শার্টার বন্ধ করে আটকে রেখেছে। এরপর খবর দেয়া হলে কোতয়ালি থানা ও সদর ফাঁড়ির পুলিশ এসে অভিযানে অংশ নেয়। এ সময় তারা যৌথ অভিযান চালিয়ে ওয়েল্ডিংয়ের দোকান থেকে এরশাদ আলীকে উদ্ধার  এবং সেখান থেকে একজন নারীকে আটক করেন।কোতয়ালি থানা পুলিশের ইনসপেক্টর (অপারেশন) শেখ আবু হেনা মিলন জানান, যে ওয়েল্ডিংয়ের দোকানে শার্টার বন্ধ করে এরশাদ আলীকে সন্ত্রাসীরা আটকে রেখেছিলো তার মালিক ওই বৃদ্ধ। সন্ত্রাসীরা তার এই ওয়েল্ডিংয়ের দোকানটি দখল করেছে।

এ সময় তার কাছ থেকে একটি ননজুডিসিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর করিয়ে নেয় তারা। বন্ধ ওয়েল্ডিংয়ের দোকান খুলে বৃদ্ধ এরশাদ আলীকে উদ্ধারের সময় সেখানে  ওই নারীকেও পাওয়া যায়। পরে তল্লাশি চালিয়ে স্বাক্ষর করে নেয়া স্ট্যাম্পটি এবং সন্ত্রাসীদের ব্যবহৃত একটি নাইন এম এম পিস্তল ও দুটি চাকু  উদ্ধার করা হয়। উদ্ধার হওয়ার পর এরশাদ আলী জানান, সন্ত্রাসী শুভ এক মাস আগে তাদের ওয়েল্ডিংয়ের দোকানটি দখল করে নেয়। দুদিন আগে সে তাকে ভয়ভীতি দেখিয়ে ২ লাখ টাকা চাঁদা আদায় করে। এরপর সে আরো ৫ লাখ টাকা চাঁদার দাবিতে তাকে ধরে এনে ওই মেয়েটির সাথে অশ্লীল ছবি তুলতে বাধ্য করে এবং স্ট্যাম্পে স্বাক্ষর করিয়ে নেয়।

এরপর মেয়েটিসহ তাকে ওয়েল্ডিংয়ের দোকানের ভেতর আটকে রেখেছিলো। পুলিশ পরে এসে তাকে উদ্ধার করে। তিনি আরো জানান, সন্ত্রাসী শুভ’র হাতে তিনিসহ এলাকার সব মানুষ জিম্মি হয়ে আছেন। প্রাণের ভয়ে কেউ কোনো প্রতিবাদ করতে সাহস পাননা। কোতয়ালি থানা পুলিশের ওসি তাজুল ইসলাম জানান, আটক সন্ত্রাসী শুভসহ সকলের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা হবে বলে জানা যায়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button