দূর্গাপুরবিভাগহীনরাজশাহীরাজশাহী সংবাদ

দূর্গাপুরে সেই আজিজের দারা পাকারাস্তা নষ্ট করাকে কেন্দ্র করে মারপিটে আহত-৩

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর দূর্গাপুর পৌর এলাকার দেবিপুর গ্রামের পাকারাস্তা নষ্ট করে কাকড়া গড়িতে করে ইট ভাটাতে মাটি বহন করাকে কেন্দ্র করে ২১ এপ্রিল মারপিটের ঘটনায় অন্তত ৩জন আহত হয়েছে। আহতরা হলেন ইউনুচ আলী ও তার পুত্র সহ ঢাকা থেকেআসা ভেকুর দালাল সেই আলোচিত ছলিম। ছলিমের বিরুদ্ধে রাজশাহীর কয়েকটি থানায় মামলা ও জিডি রয়েছে।

তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। দেবীপুরের সেই প্রতারক আজিজ কে না পেয়ে ভেকু দালাল সলিম ইউনুচের একটি টিভিএস মেট্রো হোন্ডার উপর হামলা চালিয়েছে স্থানিয়রা । বুধবার সকাল সাড়ে ৮ টার দিকে দেবিপুর রাস্তার উপরে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, দূর্গাপুর পৌর এলাকার দেবিপুর গ্রামের সাবেক ব্যাংক কর্মকর্তা একাধিক বার প্রতারনা মামলায় হাজত বাস কারি আব্দুল আজিজ, দীর্ঘদিন থেকে তিন ফসলী জমি নষ্ট করে ও ভিটা জমিতে দেদারসে অবৈধ পুকুর খনন করছেন। সেখানে ভেকু সরবরাহ করছেন ঢাকার আমিন বাজার থেকে আসা ভেকু দালাল ছলিম ও চট্টগ্রাম থেকে আসা ভেকু দালাল মোশারফ ।

সেই পুকুরের মাটি শিবপুর থেকে তাহেরপুর এর রাস্তা নষ্ট করে কাকড়া গাড়িতে করে বেশি অর্থের লোভে অবৈধ ইট ভাটাতে মাটি বিক্রয় করছেন এই আজিজ,। সেই রাস্তার ধুলাবালির কারনে দেবিপুর মোড়ের দোকানের খাবার জিনিস সহ অনেক কিছু নষ্ট হচ্ছে। এদিকে ধুলাবালির কারনে গ্রামের সাধারন মানুষের ব্যাপক হারে সমস্যার সৃস্টি হচ্ছে।এলাকাবাসী উর্দ্ধতন কর্মকর্তার কাছে অবৈধ কাকড়া গাড়ি ও অবৈধ ইটভাটা বন্ধের জোরালো দাবি জানিয়েও কোন সুফল মিলছেনা ।

দেবিপুর গ্রামের রমজান আলী মোল্লার ছেলে প্রতিবন্ধি আব্দুল আজিজ বলেন, ব্যাংক আজিজ ও তার ছেলে শাওন দুজনে মিলে গত প্রথম রোজাতে আমার বাড়ির উপর দিয়ে ভিটা জমি খনন করে কাকড়া গাড়িতে করে মাটি বহন করে ইট ভাটাতে নিয়ে যাওয়ার সময় আমার বাড়ির দেওয়াল ভাংগে।মাটির গাড়ি নেওয়ার জন্য গাছ কাটতে নিষেধ করলে তারা ২ জনে মিলে আমাকে বেধড়ক ভাবে মারপিট করে ও আমার হাতের আংগুল ভেঙ্গে দেয়। আমি একজন প্রতিবন্ধি ও অসহায় হওয়ার কারনে থানায় যেয়ে তার ভয়ে অভিযোগ করতে শাহস পাইনি । তারা সন্ত্রাসী প্রকৃতির হওয়াই এলাকার লোক জোন তাদের ভয়ে কেউ মুখ খুলতে পারছে না। কেউ কথা বললে তাদেরকে কোন না কোন ভাবে মামলায় ফাঁসিয়ে দেয় এই মামলা বাজ আজিজ ।

এব্যাপারে দূর্গাপুর পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুল ইসলামের সাথে কথা বলা হলে তিনি বলেন, রাস্তার উপর দিয়ে কাকড়া গাড়ি চলাচলের কারণে কাকড়া গাড়ীর মাটি রাস্তায় পড়ে ধুলাবালি সৃষ্টি ও রাস্তা নষ্ট হলে আমি স্থানীয় জনপ্রতিনিধি হিসেবে দূর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার মহসিন মৃধাকে অবগত করিলে তিনি পদক্ষেপ নিব নিচ্ছি বলে অজ্ঞাত কারনে কোন পদক্ষেপ গ্রহণ করছেন না তিনি বলেন উপজেলা নির্বাহী কর্মকর্তার যোগ সাজসের বিষয়টি আমি টের পাচ্ছি।

আমি নিরুপায় হয়ে পুঠিয়া-দূর্গাপুর -৫ আসনের মাননীয় সংসদ সদস্য ডাক্তার মনসুর রহমানকে কাঁকড়া গাড়ি দিয়ে রাস্তা নষ্ট, ধুলাবালি ও তিন ফসলি জমি নষ্টর বিষয় জানালে তিনি বলেন আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করছি। তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন বলেও জানান সংসদ। উক্ত ঘটনাকে কেন্দ্র করে দূর্গাপুর থানায় অফিসার ইনচার্জ (ওসি) হাসমত আলী বলেন, মারপিটের ঘটনায় থানায় কোনো লিখিত অভিযোগ আসেনি, তবে কাঁকড়া গাড়িতে করে মাটি বহন করাকে কেন্দ্র করে মারপিটের ঘটনা ঘটেছে এটি শূনেছি। তাহারা উভয় পক্ষ সন্ধ্যার পরে আপোষ মীমাংসা করে নেবে বলে শুনেছি। এব্যাপারে দূর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার মহাসিন মৃধার নিকট জানার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

স্থানিয় একাধিক ব্যক্তির অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তার উদাসিনতার কারনে দুর্গাপুর আবাদি জমি হারাতে বসেছে। পথচারিদের মাঝে দুর্ঘটনা বৃদ্ধি পেয়েছে। সাবেক ব্যাংকার প্রতারক আজিজ সহ নিয়ম নীতি ভঙ্গকারীদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছে সুশীল সমাজ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button