রাজশাহীরাজশাহী সংবাদ

পবা উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আরএমপি পুলিশ লাইন্স মাঠে

নিজস্ব প্রতিবেদকঃ

আগামীকাল (২৮ ফেব্রুয়ারি) রাজশাহী মহানগরীর পবা উপজেলা পরিষদের শূন্য চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। ঐ দিন সকাল ৯ টা থেকে বিরতিহীন ভাবে বিকেল ৫ ঘটিকা পর্যন্ত রাজশাহী মেট্রোপলিটন এলাকার (বোয়ালিয়া ও বেলপুকুর থানা ব্যতিত) আওতাধীন ৭৯ টি ভোটকেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচনে রাজশাহী মহানগরীর এলাকায় সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ শান্তিপূর্ন ভাবে ভোট গ্রহন অনুষ্ঠানের লক্ষে ভোটকেন্দ্র সমূহে এবং মহানগরীর আইন শৃংখলা রক্ষার্থে পুরা পোষাকে ও সাদা পোষাকে পুলিশি ব্যবস্থা গৃহীত হয়েছে।

এই সাধারন নির্বাচনে মোট ৭৯ টি ভোটকেন্দ্রের মধ্যে ১৩ টি সাধারন এবং ৬৬ টি গুরুত্বপূর্ন ভোটকেন্দ্র রয়েছে। মোট পুরুষ ভোটার রয়েছে ১,২০,২৮৫ জন এবং মহিলা ভোটার রয়েছে ১,২০,২৫৯ জন। মোট ভোটার ২,৪০,৪৪৪ জন। এই ভোট সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে আজ ২৭ ফেব্রুয়ারি ২০২১ তারিখ সকাল ১০.০০ টায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশ লাইন্সের প্যারেড মাঠে এক ব্রিফিং অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অুনষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক ।

এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) জনাব মোঃ সুজায়েত ইসলাম ও অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব মোঃ মজিদ আলী বিপিএম সহ অন্যান্য উপ-পুলিশ কমিশনারগণ এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এই ব্রিফিং অনুষ্ঠানে সম্মানিত পুলিশ কমিশনার নির্বাচনী দায়িত্বে নিয়োজিত পুলিশ সদস্যগনের উদ্দেশ্যে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। নির্বাচন পূর্ববর্তী এবং নির্বাচন পরবর্তী সময়ে যে কোন  পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত থাকার কথা বলা হয়। এই নির্বাচন অনুষ্ঠানে প্রতিটি সাধারন ও গুরুত্বপূর্ন ভোটকেন্দ্রে  পর্যাপ্ত পরিমাণ ফোর্স অফিসার নিয়োজিত করা হয়েছে।

৭৯ টি কেন্দ্রে নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ২৭ টি মোবাইল টিম, ০৪ টি স্ট্রাইকিং ফোর্স, ১৬ টি স্ট্যান্ডবাই টিম এবং ডিবি পুলিশের ০৪ টি টিমসহ সিটিএসবির অফিসার ফোর্স রাখা হয়েছে। এছাড়াও বিভিন্ন অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলার জন্য রায়টগিয়ার সহ স্পেশাল রিজার্ভ , ওয়াটার ক্যানন ও এপিসি প্রস্তুত রাখা হবে। পরিশেষে পুলিশ কমিশনার সকলের সহযোগীতায় একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠানের আশাবাদ ব্যক্ত করে অনুষ্ঠান শেষ করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button