সংবাদ সারাদেশসারাদেশ

ড্রেনের ময়লা পানিতে তলিয়ে গেছে ইজতেমা ময়দান

সংবাদ চলমান ডেস্কপ্রথম পর্বের আখেরি মোনাজাত শেষ না হতেই ড্রেনের ময়লা পানিতে তলিয়ে গেছে গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরের বিশ্ব ইজতেমা ময়দান।

রোববার দুপুরের মধ্যে মূলমঞ্চসহ ময়দানের অধিকাংশ এলাকা ইজতেমায় ব্যবহৃত টয়লেট ও শিল্প এলাকার বর্জ্যযুক্ত অপরিষ্কার পানিতে তলিয়ে যায়। ।

তাবলিগের সাথীরা জানান, ময়লা আবর্জনায় স্যুয়ারেজ লাইন ব্লক হয়ে শনিবার রাত ৮টার দিকে দুর্গন্ধযুক্ত ময়লা পানি ময়দানে ঢুকতে থাকে। ময়দানের ৭ নম্বর টয়লেট ভবনের পাশে ড্রেনের ম্যানহোল উপচে পানি ময়দানের ৪১ নম্বর খিত্তায় প্রবেশ করে। রাত ৯টায় দমকল বাহিনীর কর্মীরা এসে দুটি পাম্প চালু করে পাইপের সাহায্যে পানি অন্যত্র অপসারণের  চেষ্টা করেন। রাতে ওই খিত্তার মুসল্লিরা অন্যান্য খিত্তায় আশ্রয়  নেন। কিন্তু রোববার সকাল থেকে পানি প্রবেশ করে মুহূর্তের মধ্যে পানি চারদিকে ছড়িয়ে পড়ে। মুসল্লিরা মোনাজাতে অংশ নেয়ায় এক পর্যায়ে দমকল বাহিনীর চেষ্টাও ব্যর্থ হয়।

মোনাজাত শেষ হতে না হতেই স্যুয়ারেজ লাইনের পানি ময়দানের ৮৬, ৩২, ৩৩, ৩৪, ৩৫, ৩৬, ৩৭, ৩৮, ৪২ নম্বর খিত্তাসহ আশপাশে প্রবেশ করে।

বিকেলে ইজতেমা ময়দান ঘুরে দেখা গেছে, ইজতেমার মূলমঞ্চসহ আশপাশের অধিকাংশ এলাকা প্লাবিত হয়েছে। তাবলিগের সাথীরা তাদের বেডিংপত্র টেনে পাশের উঁচু জায়গায় স্থানান্তরের চেষ্টা করছেন। অনেকে রাস্তা ও ময়দানের পশ্চিম পাশের উঁচু টিলায় বিদেশিদের কামরা এলাকায় আশ্রয়  নেন।

স্থানীয়রা জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পূর্ব পাশের শিল্প এলাকার বর্জ্য ওই ড্রেন দিয়ে তুরাগ নদে গিয়ে পড়ে। ড্রেনটি মূল শিল্প এলাকা থেকে টঙ্গী পূর্ব থানার পাশ দিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অতিক্রম করে টঙ্গী-আশুলিয়া বাইপাস সড়ক হয়ে তুরাগে পড়েছে। ইজতেমা ময়দানের বহুতল টয়লেটের বর্জ্যও প্রবাহিত হয়।

বগুড়া থেকে আসা তাবলিগের সাথী  মো. আবুল হাসেম জানান, শনিবার রাত ৯টায় তাদের খিত্তায় পানি ঢুকলে সবাই অন্যত্র আশ্রয় নেন। ফায়ার সার্ভিসের কর্মীরা পানি সেচে ফেলার পর তারা রাতে পুনরায় নির্ধারিত স্থানে ফিরে আসেন। রোববার আখেরি মোনাজাত চলার সময় আবারো তাদের খিত্তায় পানি প্রবেশ করে।

গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী অঞ্চলের নির্বাহী প্রকৌশলী আনিসুর রহমান জানান, টঙ্গী পূর্ব থানা থেকে ইজতেমা ময়দান হয়ে তুরাগ নদ পর্যন্ত স্যুয়ারেজ লাইনটি সড়ক ও জনপথ বিভাগের। গত তিন দিনের ইজতেমার বর্জ্যে ড্রেনটি ব্লক হয়ে গেলে পানি উপচে ময়দানে প্রবেশ করে। সিটি কর্পোরেশনের দমকল বাহিনী পানি অন্যত্র সেচে ফেলার পর ড্রেন পরিষ্কার করার  চেষ্টা করছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button