ঠাকুরগাঁসংবাদ সারাদেশ

ঠাকুরগাঁওয়ে ৭৯২ টি গৃহহীন ও ভূমিহীন পরিবার পেল নতুন ঘর

লিমন সরকার ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

মুজিববর্ষে আশ্রায়ন প্রকল্পের আওতায় ভুমিহীন ও গৃহহীন মানুষের মাঝে ভিডিও কনফারেন্সের মাধ্যেমে গৃহ হস্তান্তর করা হয়েছে । মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে এক যােগে এ কার্যক্রমের উদ্বোধন করেন ।

এ উপলক্ষে ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদ হলরুমে ভুমিহীন ও গৃহহীনদের মাঝে ভুমি ও গৃহ হস্তান্তর অনুষ্ঠানের আয়ােজন করা হয় । অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড . কে এম কামরুজ্জামান সেলিম , জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ.লীগে সভাপতি মুহা সাদেক কুরাইশি , সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন , সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটো , জেলা আ.লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায় , প্রচার ও প্রকাশনা সম্পাদক মােস্তাফিজুর রহমান রিপন ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ ,মাশহুরা বেগম , জাতীয় সাংবাদিক সংস্থা জেলা শাখার সাধারণ সম্পাদক ও ঠাকুরগাঁও রিপাের্টার্স ইউনিটির সহঃ সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ প্রমুখ ।

এসব জেলা ও উপজেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও জেলা আ.লীগ ও এর সহযােগি সহগঠনের নেতারাও উপস্থিত ছিলেন । এসময় সদরের গৃহহীন ৩৩৪ টি পরিবারকে জমির দলির , খাজনা খারিজের কাগজ ও ঘরের চাবিখাজনা খারিজের কাগজ ও ঘরের চাবি উপকারভােগীদের মাঝে বিতরণ করা হয় । জেলা প্রশাসক জানান জেলার ৫ টি উপজেলায় ৭৯২ টি গৃহনির্মাণ করা হয়েছে । প্রতিটি ঘড় নির্মানে ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা করে । তিনি আরাে বলেন জেলায় একজন মানুষও গৃহহীন থাকবে না । প্রথম পর্যায়ে গৃহ নির্মাণ কাজ সুষ্ঠুভাবে সম্পূর্ন হয়েছে । দিত্বীয় পর্যায়ে ১২১৭ টি গৃহের জমি নির্বাচন ও নির্মাণ কাজ চলমান রয়েছে ।

আমরা সকলে মিলে মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়ণ করতে সক্ষম হয়েছি । আগামী দিনেও সরকারের সকল কার্যক্রম বাস্তবায়নে বদ্ধপরিকর । আর সদর উপজেলায় মােট ৩৩৪ টি গৃহ জমি ও গৃহহীন পরিবারকে প্রদান করা হয়েছে ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button