বগুড়াসংবাদ সারাদেশ

জাল সনদে শিক্ষক হলেন দুলাভাই

সংবাদ চলমান ডেস্কঃ

লেখাপড়ায় মাধ্যমিকের গণ্ডি পার হননি পেশায় কৃষক ছিলেন শরিফুল ইসলাম। তবে স্বপ্ন ছিল সরকারি চাকরি করার। তাই শ্যালক শফিকুল ইসলামের এসএসসি পাসের সনদ সংগ্রহ করেন। সেই সনদে ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কেন্দ্রে নেন চাকরি। সেখানে প্রাক প্রাথমিকের শিক্ষার্থীদের পাঠদান করান পাঁচ বছর। কিন্তু তথ্য ফাঁস হওয়ায় চাকরি হারিয়েছেন তিনি।

শরিফুল ইসলামের বাড়ি বগুড়ার ধুনট উপজেলার গোপালনগর ইউনিয়নের মহিশুরা গ্রামে। তার বাবার নাম আফছার আলী। চাকরী নামের সোনার হরিণ ধরার স্বপ্ন ছিল শরিফুলের। এ অবস্থায় ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কেন্দ্রে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়। তখন শ্যালক শফিকুল ইসলোমের সনদ সংগ্রহ করে শিক্ষক পদে আবেদন করেন। উপজেলার নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে মৌখিক পরীক্ষা দিয়ে তদবিরের মাধ্যমে নেন চাকরি।

তিনি শফিকুল ইসলাম নামে ২০১৫ সালের জানুয়ারি থেকে গোপালনগর উত্তরপাড়া জামে মসজিদে প্রাক প্রাথমিকের শিক্ষার্থীদের পাঠদান করান। বিষয়টি ডিসেম্বর মাসে জানতে পারেন ইউএনও। পরে যাচাই করে শরিফুল ইসলামকে চাকরিচ্যুত করা হয়।

এ বিষয়ে শরিফুল ইসলাম বলেন, শফিকুল ইসলামের হয়ে শিক্ষকতার চাকরিতে প্রক্সি দিয়েছি। বিষয়টি জানার পর শফিকুলকে চাকরি থেকে অব্যাহতি দেন ইউএনও। তবে শফিকুলের সনদে আমার চাকরি নেয়ার অভিযোগটি মিথ্যা।

ইসলামিক ফাউন্ডেশন ধুনট উপজেলা শাখার ফিল্ড সুপারভাইজার মীর আরিফ হোসাইন বলেন, তথ্য গোপন করে চাকরি করার অভিযোগে শরিফুলকে অব্যাহতি দেয়া হয়েছে। চাকরির নামে সরকারি টাকা আত্মসাতের বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। এছাড়া প্রত্যেক কেন্দ্রের শিক্ষকদের কাগজপত্র যাচাই-বাছাই করা হচ্ছে।

ধুনটের ইউএনও সঞ্জয় কুমার মহন্ত বলেন, অভিযোগ প্রমাণিত হওয়ায় শরিফুলকে চাকরিচ্যুত করে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে ইসলামিক ফাউন্ডেশন বরাবর সুপারিশ পাঠানো হয়েছে বলে জানান।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button