রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে ভদ্রা এলাকায় উচ্ছেদ অভিযানে জনমনে স্বস্তি

 মতিউর রহমান চন্দ্রিমা থানা প্রতিনিধিঃ

রাজশাহীর বাসির দীর্ঘদিনের ভোগান্তির আরেক কারন হয়ে দাঁড়িয়েছিল বোয়ালিয়া মডেল থানা ও চন্দ্রিমা থানার সিমান্ত বর্তী এলাকা ভদ্রা রেলগেইট এলাকার ফুট পাতের দোকান গুলো।

স্থানিয়রা জানান দীর্ঘদিন যাবৎ রাজশাহী মহানগরির প্রধান প্রবেশ পথ ভদ্রা রেলগেইট এলাকা জুড়ে বসত বিভিন্ন পন্যের দোকান। এখানে ফলের দোকান থেকে শুরু করে মাছ মাংশ পর্যন্ত বিক্রি হয় দিনের সকল সময়, ফলে পথচারি থেকে শুরু করে রিক্সা অটো বিভিন্ন প্রকার যান বাহনের যানজট প্রায় লেগেই থাকত।এই নিয়ে সাধারন মানূষের পাশাপাশি রেলওয়ে কতৃপক্ষের ও ছিল অভিযোগের পাহাড়। মাঝে মধ্যেই রেললাইনের উপর ছোট খাট দুর্ঘটনা লেগেই থাকত।

এর মুল কারন ছিল রাস্তার উপর যানজট লেগে থাকা। যানজটের কারনে কিছু রিক্সা অটো জীবনের ঝুকি নিয়ে পারাপার হতে গিয়েই শিকার হত দুর্ঘটনার। তবে রাসিকের পক্ষ থেকে যে রাস্তা তৌরি করা হয়েছে তার উপর কোন প্রকার অবৈধ দোকান পাটের পসরা না বসালে সাধারন মানুষের চলাচলের জন্য কোন প্রকার বাধা সৃস্টি হবেনা।

এই নিয়ে রাসিকের একটি সুত্র বলছে এমন অভিযান পূর্বে ও করা হয়েছে কিন্তু পরে আবার হাট বাজারে পরিনত হয়। সুত্রটি ক্ষমতাসীন দলকে দ্বায়িকরে বলেন তাদের ইশারাতেই বার বার এই ফুট পাত দখল হয়ে জনসাধারন ভোগান্তিতে পড়েন। পরবর্তীতে আবারো যেন এই চলাচলের রাস্তা দখল করে কোন ক্ষমতাবানরা তাদের ইচ্ছের ঝুরি বসাতে না পারে সেদিকে সংশ্লিষ্ট মহলের কঠোর নজরদারি কামনা করেছেন স্থানিয়রা।

ফুটপাতের দোকান ব্যবসায়িদের দাবী এই ফুটপাত থেকে নির্ধারিত হারে একটি সিন্ডিকেট কে টাকা দিতে হয়, আর না দিলে অন্যের দখলে চলে যায় নিজের রুটি রুজির স্থানটি । এই নিয়ে তারা কোন গনমাধ্যমের নিকট মুখ খুলতে রাজি হননি। তবে শনিবার শহরের এই প্রধান ফটক্ টি উন্মুক্ত হয়ায় স্বস্তির নিশ্বাস ফিরে পেয়েছে নগরবাসি।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button