রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে পুলিশের উপর হামলা কারি সেই যুবক চিহ্নিত-গ্রেপ্তারের দাবি

নুরজামাল ইসলামঃ

বুধবার দুপুরে রাজশাহী মহানগরীর রাজপাড়া থানাধীন বহরমপুরে তার পেশাগত দায়িত্ব পালন কালে রাজশাহী মহানগরীর ভাটা পাড়া এলাকার শামসুলের ছেলে বেলালের আতর্কিত হামলার শিকার হয়ে রামেক  হাসপাতালের ৪ নং ওয়ার্ডে চিকিৎসা ধীন রয়েছেন আর এম পির পুলিশ সার্জেন্ট বিপুল ভট্রাচার্য।

মঙ্গলবার বিকেল থেকে এই হামলাকারির কোন সন্ধান করতে না পারলেও পরে তার ব্যবহ্রত মোটর সাইকেল কে অনুসরন করে রাতেই তার পরিচয় সনাক্ত করেন পুলিশ। তবে তার পরিচয় সনাক্ত করতে পারলেও এখন পর্যন্ত তাকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে না পারায় বিভিন্ন মহলে চলছে আলোচনার ঝড়। এই নিয়ে অনেকেই বলছেন কোন অযুহাতেই যেন এই ঘটনা ভিন্ন দিকে মোড় না নেয়।

অভিযোগ উঠেছে এরই মাঝে হামলা কারি বেলাল কে বাঁচাতে বিভিন্ন তদবির করছে সংশ্লীষ্ট মহল। তবে পুলিশের উপর হামলা কারি সেই বেলাল যেন কোন ভাবে আইনের ফাঁক ফোঁকড়ে রেহাই না পায় সেই বিষয়ে রাজশাহীর যোগ্য পুলিশ কমিশনারের গভীর হস্তক্ষেপ কামনা করেছেন আর এম পি পুলিশের একাধিক সুত্র সহ সুশীল সমাজ। তারা বলেন এই হামলাকারি যদি সর্ব উচ্চ শাস্তি পায় সে ক্ষেত্রে পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল হবে।

আবার কোন ভাবে যদি শাস্তির কাঠগড়া থেকে নাম মাত্র শাস্তি নিয়ে ফিরে আসে তাহলে পুলিশের ভাব মূর্তি অনেক টাই কমে যাবে। ভাটা পাড়া এলাকার একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন এই বেলাল পূর্বে থেকেই বে পরোয়া ছিলেন। আর বে পরোয়া হওয়ার কারনেই অন ডিউটি পুলিশ সার্জেন্টের উপর সে হামলা করেন।

স্থানিয়রা বলছেন যদি পুলিশের কোন আচরন প্রশ্নবিদ্ধ হয় সে ক্ষেত্রে পুলিশের উপর মহলে অভিযোগ দেওয়ার সুযোগ রয়েছে। কিন্তু কোন অলৌকিক ক্ষমতায় তিনি পুলিশের উপর হামলা করে হাত ভেঙ্গে মুহূর্তেই ঘটনাস্থল ত্যাগ করল সেটিও পরি পূর্ণ ভাবে তদন্ত করা জরুরি বলে মনে করছেন নগরবাসি।

আর এম পির একটি সুত্র বলছে আর এম পি পুলিশের অবিভাবক হিসাবে আবু কালাম সিদ্দিক যোগদান করার পরে যেভাবে আর এম পিকে সাজিয়ে নিচ্ছেন পূর্বে এত শক্ত হাতে কোন পুলিশ কমিশনার পদক্ষেপ নেয়নি। সুত্রটি বলেন পুলিশ কমিশনারের এমন আন্তরিকতা দেখে আর এম পি পুলিশের অনেক সদস্য গর্বিত পুলিশ হিসাবে দাবি করতে শুরু করেছেন।

আর এরই মাঝে আমাদের পুলিশ সার্জেন্ট এর উপর হামলা করাটা আমরা ভিন্ন ভাবে দেখছি। সুত্রটি আরো বলেন হামলা কারির বিষয়ে সকল খোজ খবর ও আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে। জানতে চাইলে আর এম পি পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার রুহুল কুদ্দুস সংবাদ চলমানকে বলেন সার্জেন্টের উপর হামলা কারিকে গ্রেপ্তারের জন্য সকল অভিযান অব্যাহত রয়েছে তাকে যে কোন ভাবে আটক করা হবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button