পুঠিয়ারাজশাহীরাজশাহী সংবাদ

চারঘাটে প্রভাব বিস্তারকে কেন্দ্রকরে ভ্যানচালক নিহত, আটক ১২

 স্টাফ রিপোর্টারঃ

রাজশাহীর পুঠিয়া চারঘাট সিমান্ত বর্তী এলাকায় মাইকিং করে দুপক্ষের সংঘর্ষে এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশ সদস্যসহ আহত হয়েছেন কমপক্ষে  ছয়জন ব্যক্তি। সংঘর্ষের সময় একটি মোটরসাইকেলও ভাঙচুর করা হয়েছে। আজ শনিবার (৯ জানুয়ারি) বেলা ৩টার দিকে চারঘাট ও পুঠিয়া উপজেলার সীমান্তবর্তী শিশুতলা-বটতলা এলাকায় এই সংঘর্ষ হয়।

এই ঘটনার কিছুক্ষনের মধ্যে অভিযান চালিয়ে ১২ জনকে আটক করেছে পুলিশ। এরমধ্যে দীঘলকান্দী গ্রামের সবুজ ও আবু শামাকে আটক করেছে পুলিশ। তবে বাকিদের নাম পরিচয় জানা যায়নি। আজ শনিবার (৯ জানুয়ারি) দুপরে এই ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। নিহত ও আহতদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

নিহত রেজাউল ইসলাম (৫৫) উপজেলার শিবপুর গ্রামের মৃত হালিম উদ্দিনের ছেলে। তিনি পেশায় একজন ভ্যান চালক  ছিলেন বলে জানা গেছে।এছাড়া আহতরা হলেন- তেকাতের ছেলে কালাম (৬০), বাদলের ছেলে আজাদ (৫৫) ও সালাম (৫০), রিপন (৩৫), পুলিশ সদস্য আপেল (৩৩)। বাকিদের নাম পরিচয় জানা যায়নি।

স্থানীয় সূত্রে জানা যায়, কয়েকদিন আগে শিবপুর এলাকার কয়েকজন যুবককে মারধর করে মোটরসাইকেল কেড়ে নেন দীঘলকান্দী গ্রামের কয়েকজন যুবক। এ বিষয়টি নিয়ে গত কয়েকদিন ধরে দুই গ্রামের মানুষের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছিল। শনিবার সকালে মাইকিং করে দুপক্ষই লোকজন জড়ো করতে থাকে।
খবর পেয়ে ছুটে যান চারঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার নুরে আলম সিদ্দীকি, চারঘাট উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম ও চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম। তারা দুপক্ষকে নিয়ে সমঝোতার চেষ্টা করেন। হঠাৎ দীঘলকান্দী গ্রামের সবুজ আলী ও আবু শামা দেশীয় অস্ত্র হাতে শিবপুর গ্রামের লোকদের উপর হামলা চালান। এতে আবারও শুরু হয় সংঘর্ষ। পরে ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্রসহ সবুজ ও আবু শামাকে আটক করে পুলিশ।

এই বিষয়ে চারঘাট থানার ওসি জাহাঙ্গীর আলম বলেন, গত কয়েকদিন ধরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটছিল। আমরা দুপক্ষকে নিয়ে সমঝোতার চেষ্টা করছিলাম। এরই মধ্যে আবার সংঘর্ষ ঘটে।এই ঘটনায় ১২ জনকে আটক করা হয়েছে। বর্তমানে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। এখন পর্ষন্ত কোন মামলা হয়নি বলেও জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button