সংবাদ সারাদেশসারাদেশ

চট্টগ্রামে শিশু ছাত্রীকে ধর্ষণের দায়ে শিক্ষকের যাবজ্জীবন

চট্টগ্রাম প্রতিনিধিঃ

চট্টগ্রামের সন্দ্বীপে এক শিশু ছাত্রীকে ধর্ষণের দায়ে আবু তাহের ওরফে শিপন নামে এক মাদরাসার শিক্ষককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক জয়নাল আবেদীন এ রায় ঘোষণা করেন। 

দণ্ডপ্রাপ্ত আবু তাহের সন্দ্বীপ উপজেলার হারামিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের বক্তা সেরাং-এর বাড়ির আবুল কালাম ওরফে ফখড়ের ছেলে।  

ট্রাইব্যুনালের স্পেশাল পিপি জিকো বড়ুয়া জানা, শিশু ছাত্রীকে ধর্ষণের মামলার অভিযোগ প্রমাণিত হওয়ায় শিক্ষক আবু তাহেরকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন। পরে কারাগারে পাঠানো হয়েছে তাকে।  

মামলার নথি থেকে জানা যায়, ২০২১ সালের ৯ জুন সকালে মাদরাসায় যান প্রথম শ্রেণির ঐ ছাত্রী। সেদিন তার পরীক্ষা ছিল। পরীক্ষা শেষে মাদরাসার বারান্দায় বড় ভাইয়ের জন্য অপেক্ষা করছিল সে। কিন্তু গাড়ি চালক বড় ভাই সেদিন গাড়ি নিয়ে দূরে থাকায় বোনকে আনতে যেতে পারেননি। এদিকে ভাইয়ের অপেক্ষায় থাকা ঐ ছাত্রীকে একা পেয়ে অফিস কক্ষে ডাকেন শিক্ষক আবু তাহের। যেতে না চাইলে বেত দিয়ে পিটিয়ে তাকে নেয়া হয়। এরপর সেখানে তাকে ধর্ষণ করেন এবং বিষয়টি কাউকে না জানাতে ভয়ভীতি দেখান। 

একপর্যায়ে আবু তাহের পুকুরে গেলে অফিস থেকে পালিয়ে বাড়ি চলে যায় ঐ ছাত্রী। পরে অসুস্থ অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। ঐ ঘটনায় ১৩ জুন সন্দ্বীপ থানায় মামলা করেন ভুক্তভোগী ছাত্রীর বাবা। 

মামলাটির তদন্ত শেষে ৩১ অক্টোবর আদালতে অভিযোগ পত্র দেয় পুলিশ। এরপর ২০২২ সালের ২০ এপ্রিল আসামি আবু তাহেরের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলাটিতে ৭জনের সাক্ষ্য গ্রহণ করা হয় বলেও জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button