সংবাদ সারাদেশসারাদেশ

৩৮ জেলেকে এক বছরের কারাদণ্ড

সংবাদ চলমান ডেস্কঃ
সারাদেশে চলছে প্রজনন মৌসুমে মা ইলিশ ধরার সরকারি নিষেধাজ্ঞা। আর সেই নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরতে যাওয়ায় শরীয়তপুর জাজিরা উপজেলার পদ্মা নদী থেকে ৩৮ জন জেলেকে আটক করেছে র‌্যাব। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদেরকে এক বছরের কারাদণ্ড দেয়া হয়।

শুক্রবার (১৮ অক্টোবর) সকাল থেকে রাত পর্যন্ত অভিযান চালিয়ে এসব জেলেকে আটক করা হয়। এ সময় আটককৃত ব্যক্তিদের থেকে ১৫০ কেজি মা ইলিশ ও দুই লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল উদ্ধার করা হয়।

অভিযান পরিচালনা করেন র‌্যাব-৮ (সিপিসি-৩) মাদারীপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তাজুল ইসলাম, জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ বৈরাগী, জাজিরা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাহবুবুল হকসহ র‌্যাবের একটি দল।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তাজুল ইসলাম জানান, জাজিরা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল হক আটককৃত জেলেদেরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বাংলাদেশ দণ্ডবিধির ১৮৮ ধারায় এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে ইলিশ মাছ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয় এবং কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

অন্যদিকে শুক্রবার রাত ৯টার দিকে মা ইলিশ বহনের দায়ে পাঁচ নারীসহ ১৭ জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে জেল-জরিমানা করেছেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাহাবুবুর রহমান শেখ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button