সংবাদ সারাদেশসারাদেশ

হেঁটে ৬৪ জেলা পাড়ি দেবেন কাউছার

সংবাদ চলমান ডেস্ক:
বৃক্ষরোপণ কর্মসূচি নিয়ে পায়ে হেঁটে বাংলাদেশের ৬৪ জেলা ভ্রমণ করছেন নারায়ণগঞ্জের ছেলে কাউছার আহমেদ। ‘ঘুরে দেখি বাংলাদেশ, সুন্দর থাকুক পরিবেশ’ স্লোগানে ইতিমধ্যে তিনি পাড়ি দিয়েছেন ৫৪টি জেলা। শুক্রবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যায় ৫৫ তম জেলা লক্ষ্মীপুরে এসে পৌঁছান তিনি।

লক্ষ্মীপুর শহরের বাগবাড়িতে এন আর গেস্ট হাউসে রাত যাপন করছেন কাউছার। শনিবার ভোর ৬ টায় জেলার রামগঞ্জ উপজেলার উদ্দেশ্যে রওনা দিবেন। গন্তব্য চাঁদপুর জেলা। প্রতিদিন তিনি গড়ে ৪৮ কিলোমিটার হাঁটছেন বলে জানা গেছে।

এদিকে লক্ষ্মীপুরে কাউছার আসলে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা। তার এমন উদ্যোগকে স্বাগত জানান স্বেচ্ছাসেবীরা।

জানা গেছে, গত ১ নভেম্বর নিজ জেলা নারায়ণগঞ্জ থেকে কাউছার যাত্রা শুরু করেন। গত ৪৩ দিনে তিনি পায়ে হেঁটে পাড়ি দিয়েছেন দেশের ৫৪ টি জেলা। এরজ ন্য তাকে ২০৭৭. ৩২ কিলোমিটার পথ অতিক্রম করতে হয়েছে।

কাউছার নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার কল্যান্দী রঘুনাথপুর গ্রামের মৃত মো. কামিজ উদ্দিনের ছেলে। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে সরকারি সাফর আলি কলেজ থেকে মাস্টার্স শেষে ব্যবসা করছেন। বিখ্যাত প্রত্নতত্ত্ববিদ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক প্রফেসর ড. সূফি মোস্তাফিজুর রহমানের উৎসাহে তিনি ভ্রমণটি শুরু করেন।

জানতে চাইলে কাউছার আহমেদ বলেন, ‘আমি ভ্রমণ করতে ভালোবাসি। পর্যটন করপোরেশনের পক্ষ থেকে তরুণদের অনুপ্রেরণা জোগাতে হেঁটে ভ্রমণটি শুরু করি। এরসঙ্গে প্রত্যেকটি জেলায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছি। ৫৪তম জেলা হিসেবে বরিশাল শেষ করে লক্ষ্মীপুর এসেছি। শনিবার ৫৪তম দিনে রামগঞ্জ হয়ে চাঁদপুর ও পরে শাহরাস্তি হয়ে কুমিল্লা যাব।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button