সংবাদ সারাদেশসারাদেশ

হাসপাতালে দুর্নীতির দায়ে তিন চিকিৎসক কারাগারে

সংবাদ চলমান ডেস্ক :  ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের বহুল আলোচিত পর্দা কেলেঙ্কারিসহ সরঞ্জামাদি ক্রয়ে দুর্নীতি ও ১০ কোটি টাকা আত্মসাতের চেষ্টার অভিযোগে দুদকের দায়ের করা মামলায় ৩ চিকিৎসককে কারাগারে পাঠিয়েছে আদালত। রোববার দুপুরে ফরিদপুরের জেলা ও দায়রা জজ আদালত অতিরিক্ত-১ এর বিচারক বেগম কামরুন্নাহার আসামিদের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হলেন ফরিদপুর মেডিকেল কলেজ এর সহযোগী অধ্যাপক (দন্ত বিভাগ) ডা. গণপতি বিশ্বাস শুভ, হাসপাতালের সাবেক জুনিয়র কনসালটেন্ট (গাইনি) ডা. মিনাক্ষী চাকমা ও সাবেক প্যাথোলজিস্ট ডা. এ এইচ এম নুরুল ইসলাম ।

গতবছর ২৭ নভেম্বর বুধবার দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী বাদী হয়ে ফরিদপুরের জজ আদালতে মামলাটি (মামলা নং-৪) দায়ের করেন। মামলা দায়েরের পর উচ্চ আদালত থেকে পাওয়া ৬ সপ্তাহের জামিন এর মেয়াদ শেষে রোববার ৬ আসামীর মধ্যে ওই তিন জন ফরিদপুরের আদালতে হাজির হলে আদালতের বিচারক জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

মামলায় আসামি পক্ষের আইনজীবী ইমরান হোসেন লিমন জানান, তারা মূল অপরাধের সাথে সম্পৃক্ত নয়। তাদের তিনজনের উপর দায়িত্ব ছিল শুধু মাত্র বাজার দর সংগ্রহ করা। তারা শুধু মাত্র বাজার দর সংগ্রহ করে সংশ্লিষ্ট দপ্তরে জমা দিয়েছেন। তারা হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষে তারা নিম্ন আদালতে হাজির হলে বিজ্ঞবিচারক জামিন না মঞ্জুর করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী দুলাল চন্দ্র সরকার জানান, এরা তিন জন এজাহার নামীয় ৪, ৫ ও ৬ নং আসামি। তাই এদের জামিন না মঞ্জুর করে আদালতে পাঠানো হয়েছে।

এ মামলায় অপর তিন আসামি হলেন, মালামাল সরবরাবহকারী ঠিকাদারি প্রতিষ্ঠান অনিক ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী আব্দুল্লাহ আল মামুন, মেসার্স আহমেদ এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মুন্সি ফররুখ আহমেদ, জাতীয় বক্ষব্যাধী হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মুন্সি সাজ্জাদ হোসেন ।

প্রসঙ্গত, আসামিদের বিরুদ্ধে অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহার করে পরস্পর যোগসাজশে ফরিদপুর মেডিকেল কলেজের জন্য অপ্রয়োজনীয় এবং অবৈধভাবে প্রাক্কলনব্যতিত উচ্চ মূল্যে হাসপাতালে যন্ত্রপাতি ক্রয়ের মাধ্যমে সরকারের ১০ কোটি টাকা আত্মসাতের চেষ্টা করার অভিযোগে ৪০৯/৫১১/১০৯ ধারায় দন্ডবিধির তৎসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় এ মামলা করা হয়।

গতবছর ২০ আগস্ট ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) যন্ত্রপাতি ও বিশেষ পর্দা কেনাকাটায় অনিয়ম ও দুর্নীতির ঘটনায় তদন্ত করতে দুদককে নির্দেশ দেন উচ্চ আদালত। অনুসন্ধান শেষে গতবছর ২৭ নভেম্বর আদালতে এ মামলাটি করে দুদক।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button