সংবাদ সারাদেশসারাদেশ

হরতালের প্রভাব নেই রাজধানীতে

সংবাদ চলমান ডেস্ক:  আজ রোববার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকা শহরে বিএনপি হরতাল কর্মসূচির ঘোষণা দিলেও এর কোনো প্রভাব নেই রাজধানীতে। সকাল থেকেই সব ধরণের যানবাহন চলছে, অফিস-আদালতে ঠিকঠাক মতই যাচ্ছেন সবাই।

অন্যান্য কর্মদিবসের মতো স্বাভাবিকভাবে চলছে যানবাহন। বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে যানজটও দেখা গেছে। ঢাকা থেকে ছেড়ে যাচ্ছে দূররপাল্লার পরিবহনও।

হরতালে নাশকতা এড়াতে রাজধানীর বিভিন্ন পয়েন্টে সকাল থেকে মোতায়েন করা হয়েছে বাড়তি পুলিশ। গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পুলিশের পাশাপাশি র‍্যাব সদস্যদের উপস্থিতিও লক্ষ্য করা গেছে। তবে জামায়াতের কোনো নেতাকর্মীকে রাজপথে দেখা যায়নি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে যানবাহনও। রাস্তায় বাড়ছে মানুষও। দোকানপাটও খুলতে শুরু করেছে।

শনিবার সন্ধ্যায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব হরতাল কর্মসূচির ঘোষণা করেন। ঢাকাবাসীকে শান্তিপূর্ণভাবে হরতাল পালনের আহ্বান জানান তিনি। সংবাদ সম্মেলনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন প্রত্যাখ্যান করে বিএনপি।

অপরদিকে হরতাল ঘোষণার পরও শনিবার রাতে গণপরিবহন চালানোর সিদ্ধান্ত জানায় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। শনিবার রাতে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েতুল্লাহ বলেন, রোববার সারাদিন অন্যান্য দিনের মতো সড়কে গণপরিবহন চলবে। জ্বালাও-পোড়াও হলে এর দায়-দায়িত্ব বিএনপিকেই নিতে হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button