সংবাদ সারাদেশসারাদেশ

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন আজ

সংবাদ চলমান ডেস্ক:
দীর্ঘ সাত বছর পর আজ আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। এর আগে ১১ নভেম্বর ঢাকা মহানগর দক্ষিণ ও ১২ নভেম্বর ঢাকা মহানগর উত্তর কমিটির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এই সম্মেলনের মধ্য দিয়ে কেন্দ্র এবং দুই মহানগরের নেতা নির্বাচন করা হবে।কেন্দ্রীয় এবং মহানগরের নেতৃত্বকে কেন্দ্র করে সংগঠনটির হালের রাজনীতি উত্তপ্ত হয়ে উঠেছে। জাতীয় সম্মেলন নিয়ে স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি ইউনিটের নেতাকর্মীরা চাঙ্গা হয়ে উঠেছেন। প্রার্থীদের শোডাউন, মিছিল, ব্যানার-ফেস্টুন আর পোস্টারে ছেয়ে গেছে গোটা ঢাকা। প্রার্থীদের কর্মী ও সমর্থকদের বিশাল আকৃতির ফেস্টুন দেখা মিলছে রাস্তার মোড়ে মোড়ে।

সূত্র মতে, সম্মেলনের মাধ্যমে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয়, ঢাকা মহানগর দক্ষিণ ও ঢাকা মহানগর উত্তর কমিটিতে নতুন নেতৃত্ব আসছে। বির্তকিতদের বাদ দিয়ে ত্যাগী, মেধাবী এবং পরীক্ষিত নেতাদের কাউন্সিলের মাধ্যমে নেতৃত্বে আনা হবে।

সংগঠনের জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি শেষ পর্যায়ে এনেছে প্রস্তুতি কমিটি। গঠিত ১৩টি উপ-কমিটির সদস্যরা প্রতিনিয়ত বৈঠক করে প্রয়োজনীয় উদ্যোগ ও বাস্তবায়ন শেষ পর্যায়ে এনেছেন। সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের মূল আয়োজন করা হচ্ছে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যার কারণে মঞ্চ ও গোটা সোহরাওয়ার্দী ঘিরে নানা ধরনের ব্যতিক্রমী পরিকল্পনা হাতে নিয়েছে মঞ্চ ও সাজ-সজ্জা কমিটি। নৌকার আদলে তৈরি হচ্ছে দৃষ্টিনন্দন মূল মঞ্চ। ওই মঞ্চে প্রধান অতিথিসহ সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন।

এছাড়া বর্ণিল সাজে সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশ সাজানো হবে। মনিটরের মাধ্যমে আগত সব কাউন্সিলর এবং ডেলিগেটদের সামনে দেখানো হবে। মঞ্চ ও সাজ-সজ্জা কমিটির সদস্য সচিব ও কেন্দ্রীয়

সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম বেপারী বলেন, নৌকার আদলে দৃষ্টিনন্দন মূল মঞ্চ তৈরি করা হচ্ছে। মঞ্চে পদ্মা সেতু, বঙ্গবন্ধু স্যাটেলাইট, মেট্রোরেলসহ উন্নয়ন প্রকল্প তুলে ধরা হবে। গোটা সম্মেলন স্থলে বিশ্বজয়ী নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বদলে যাওয়া উন্নয়নের বাংলাদেশ তুলে ধরার পরিকল্পনা রয়েছে

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button