সংবাদ সারাদেশসারাদেশ

রাজশাহীর চারঘাট সীমান্তে গোলাগুলির ঘটনায়, হিলি সীমান্তে সতর্কাবস্থায় বিজিবি

চারঘাট সীমান্তে গোলাগুলির ঘটনায়, হিলি সীমান্তে সতর্কাবস্থায় বিজিবি

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর চারঘাট সীমান্তে পদ্মা নদীতে ভারতীয় জেলের মাছ ধরাকে কেন্দ্র করে বিজিবি ও বিএসএফের মাঝে গোলাগুলিতে বিএসএফ সদস্য নিহত হওয়ার ঘটনায় দিনাজপুরের হিলি সীমান্তে সতর্কাবস্থায় রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার আলতাব হোসেন জানান, বিএসএফ সদস্যরা প্রতিদিনের মতো শনিবার সকাল থেকে তাদের অংশে টহল দিচ্ছেন। আর আমরাও আমাদের অংশে টহল দিচ্ছি। তবে আমরা সতর্কাবস্থায় রয়েছি। সেই সঙ্গে সিসি ক্যামেরার মাধ্যমে সীমান্তের সব কার্যক্রম ও পরিস্থিতির ওপর সার্বক্ষণিক নজরদারি করা হচ্ছে।

তিনি আরো বলেন, গত বৃহস্পতিবার রাজশাহীর চারঘাট সীমান্তের ঘটনাকে কেন্দ্র করে কোনো প্রভাব  পড়েনি হিলি সীমান্তে ।

প্রসঙ্গত, চারঘাট সীমান্তে বিজিবির সদস্যদের সঙ্গে গোলাগুলিতে বিএসএফের এক সদস্য নিহত ও এক সদস্য আহত হন। অনুপ্রবেশকারী এক ভারতীয় জেলেকে পদ্মা নদী থেকে বিজিবি সদস্যরা আটক করলে বিএসএফ সদস্যরা তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টাকালে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় পদ্মা নদীতে ইলিশ ধরতে আসা আটক ভারতীয় জেলে প্রণব মন্ডলের বিরুদ্ধে বিজিবি বাদি হয়ে দুইটি মামলা দায়ের করেছেন।

দুটি মামলার মধ্যে একটিতে প্রণবের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের অভিযোগ আনা হয়েছে। আরেকটিতে অভিযোগ আনা হয়েছে অবৈধ কারেন্ট জাল দিয়ে বেআইনিভাবে মাছ শিকারের। গতকাল আজ শুক্রবার দুপুরে এ দুইটি মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button