রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

ঈদে স্বজনদের সঙ্গে কারাগার বন্দিদের সাক্ষাৎ বন্ধ থাকবে টেলিফোনে কথা

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহীতে এবার করোনাভাইরাস সংক্রমণের কারণে ঈদুল ফিতরেও স্বজনদের সঙ্গে কারাগার বন্দিদের সাক্ষাৎ বন্ধ থাকবে। করোনার প্রভাব কমার আগ পর্যন্ত এ সাক্ষাৎ কার্যক্রম চালু হবে না। তবে টেলিফোনের মাধ্যমে স্বজনদের সঙ্গে বন্দিদের কথাবার্তা বলার কার্যক্রম চালু আছে। এছাড়া এবারে কারাগারের ভিতরে ওয়ার্ডে ওয়ার্ডে বন্দিদের ঈদ জামাত আদায় করা হবে।

শুক্রবার (২২ মে) রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেলা সুপার গিয়াস উদ্দিন জানান, বর্তমানে রাজশাহীতে ২ হাজার ৮০০ বন্দি রয়েছে। আগে ঈদে কারাগারের ভিতরের মাঠে ঈদ জামাত হয়ে থাকতো। কিন্তু এবার করোনা ভাইরাসের ঝুঁকির কারণে বন্দিরা নিজেরাই ওয়ার্ডে ওয়ার্ডে নামাজ পড়বেন। সেইসাথে এবার বন্দিরা আত্মীয়-স্বজনদের সাথে ঈদের দিন সাক্ষাৎ করতে পারবে না। প্রতি ঈদেই বন্দিরা আত্মীয়-স্বজনদের সঙ্গে সাক্ষাৎ করতে পারতেন।

সেইসাথে স্বজনরা তাদের জন্য খাবার রান্না করে নিয়ে আসতে পারতেন। কিন্তু করোনার কারণে এবারে সেগুলো একেবারেই বন্ধ করে দেয়া হয়েছে। তবে প্রতিবারের মতো এবারেও ঈদ উপলক্ষে কারাগারের পক্ষ থেকে বন্দিদের জন্য উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।

তিনি আরও বলেন, পরিস্থিতি ভালো হওয়ার আগ পর্যন্ত এ সাক্ষাৎ কার্যক্রম বন্ধই থাকবে। তবে টেলিফোনে বন্দিদের কথা বলার ব্যবস্থা চালু আছে। কারাগারের ভিতরে বুথ আছে। সেখান থেকে বন্দিরা ৫ মিনিট করে স্বজনদের সঙ্গে কথা বলতে পারবেন বলে জানা গেছে।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button