সংবাদ সারাদেশসারাদেশ

মাদকের বিরুদ্ধে দৌড়াও বাংলাদেশ’

সংবাদ চলমান ডেস্ক : ‘চলো যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে, মাদকের বিরুদ্ধে দৌড়াও বাংলাদেশ’ শিরোনামে ১০ কিলোমিটার ম্যারাথন দৌড়ের আয়োজন করেছে র‌্যাব সদর দফতর।

মঙ্গলবার কুয়াকাটা সমুদ্র সৈকতের জিরো পয়েন্ট থেকে এই দৌড় প্রতিযোগিতা শুরু হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।

শিক্ষার্থীদের মাঝে মাদকবিরোধী সচেতনার লক্ষ্যে কুয়াকাটা সমুদ্র সৈকতে আয়োজন করা হয়েছে এ ‘বিচ ম্যারাথন’। সমুদ্র সৈকতে ১০ কিলোমিটার ব্যাপী এ দৌড় প্রতিযোগিতায় পটুয়াখালী ও বরগুনার স্কুল-কলেজের দুই হাজার শিক্ষার্থী অংশ নেয়। র‌্যাবের মাদকবিরোধী এ আয়োজনে কুয়াকাটা সমুদ্র সৈকতে তৈরি হয়েছে উৎসবের আমেজ।

র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান জানান, মাদকবিরোধী সচেতনতার অংশ হিসেবে পটুয়াখালী ও বরগুনার ৩০টি স্কুল-কলেজের দুই হাজার শিক্ষার্থী অংশ নিয়েছে।

র‌্যাব সদর দফতর জানায়, মাদকের বিরুদ্ধে তাদের পক্ষ থেকে সব ধরনের আইনি ব্যবস্থা নেয়া হয়েছে। তবে সামাজিক সচেতনতা ছাড়া মাদক নির্মূল করা সম্ভব না। তাই সামাজিক সচেতনতার অংশ হিসেবে শিক্ষার্থীদের জন্য এই দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। লক্ষ্য শিক্ষার্থীদের মাদকের ভয়াবহতা সম্পর্কে সচেতন করা।

জানা গেছে, ২০১৮ সালের ৩ মে থেকে র‌্যাব ‘চল যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে’ শ্লোগানে দেশব্যাপী মাদকবিরোধী অভিযান শুরু করে। সারাদেশে মাদকবিরোধী অভিযানের সময় বন্দুকযুদ্ধে ১৩০ জন মাদক ব্যবসায়ী মারা যায়। গ্রেফতার হয়ে কারাগারে রয়েছে ৩২ হাজার ৭৪৬ জন মাদক ব্যবসায়ী। উদ্ধার হয়েছে ৬৫ কেজি হেরোইন, ১ কোটি ৪০ লাখ ৯৪ হাজার পিস ইয়াবা, ২ লাখ ৪১ হাজারের বেশি বোতল ফেনসিডিল, ১৫ হাজার ৫১০ বোতল বিদেশি মদ, ২ কোটি ২৩ লাখ ৬৫ হাজার লিটার দেশি মদ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button