দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

অবশেষে ভন্ড কাদের গ্রেপ্তার – অসহায় পরিবারের পাশে ওসি সাইফুল

নিজশ্ব প্রতিবেদকঃ

অবশেষে নারী নির্যাতন মামলায় সেই ভন্ড আব্দুল কাদের ওরফে হ্রদয় কে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার আব্দুল কাদের কে শাহমখদুম থানা পুলিশ আটক করে জেল হাজতে প্রেরণ করেছে।

মামলার বাদি ফাহমিদা খাতুন জানায় ১৭ নভেম্বর গভির রাতে তার স্বামী আব্দুল কাদের ওরফে হ্রদয় তাকে হত্যার উদ্দেশ্যে মারধর করেন তার আঘাতে ফাহমিদা জ্ঞান হারিয়ে ফেললে ফাহমিদার দিন মজুর ভ্যান চালক বাবা তাকে দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। তিন দিন চিকিৎসা শেষে ফাহমিদা ২১ নভেম্বর নগরীর শাহমখদুম থানায় নারী নির্যাতন আইনে  মামলা করার উদ্দেশ্যে একটি অভিযোগ দায়ের করেন ।

অভিযোগে ফাহমিদা উল্লেখ করেন তার স্বামী আব্দুল কাদের ওরফে হ্রদয় দীর্ঘ দিন ধরে যৌতুকের টাকা সহ বিভিন্ন দাবি করে আসছিল ফাহমিদার পরিবারের উপর ফাহমিদা বলেন আমার দরিদ্র বাবা তার দাবি কৃত টাকা কয়েকবার পুরন ও করেছেন তার পরেও নতুন করে আবার টাকার দাবিতে আমাকে নির্যাতন করেন। তিনি বলেন আব্দুল কাদের ওরফে হ্রদয় একজন বখাটে ও চরিত্রহীন প্রকৃতির লোক। মুখে দাঁড়ির লেবাস পরে বিভিন্ন মেয়েদের সাথে অসামাজিক কথা বলা সহ বাজে কর্মে জড়িয়ে পড়ার মত ঘটনা ঘটিয়ে থাকে বিভিন্ন সময় ।

পূর্বে ও প্রতারনার মাধ্যমে তিনটি বিয়ে করেছেন এই আব্দুল কাদের। রাজশাহীর কাটাখালী থানার রনহাট গ্রামের আব্দুস সাত্তারের ছোট ছেলে এই আব্দুল কাদের । শাহমখদুম থানা সুত্রে জানা যায় ২১ নভেম্বর নির্যাতিতা ফাহমিদার অভিযোগ পেলেও ঘটনার সত্যতা যাচাই করার কারণে ২৪ নভেম্বর মামলাটি রজু করেন শাহমখদুম থানা যাহার মামলা নং ২২ । শাহমখদুম থানার আমচত্তর মাদ্রাসা গেট এলাকার প্রতিবেশীরা জানান এই আব্দুল কাদের মাঝে মধ্যেই তার স্ত্রী ফাহমিদাকে নির্যাতন করতেন। নির্যাতিতা ফাহমিদার কোলে আব্দুল কাদেরের একটি দুই বছরের সন্তান ও রয়েছে। অনুসন্ধানে জানা গেছে আব্দুল কাদের ওরফে হ্রদয়ের বাবার ও তিনটি স্ত্রীর সন্ধান মিলেছে ।

আব্দুল কাদের ওরফে হ্রদয় আব্দুস সাত্তারের ৩য় স্ত্রীর শেষ সন্তান। নির্যাতিতা ফাহমিদা বলেন আমাদের ন্যায় বিচারের জন্য শাহমখদুম থানার ওসি সাইফুল স্যার যে দক্ষতা দেখিয়েছেন তার জন্য আমরা আইনের প্রতি আস্থা ফিরে পেয়েছি । ফাহমিদার মা বলেন ওসি নিজের পকেট থেকে টাকা দিয়ে তাদের খাবার ও গাড়ি ভাড়ার ব্যবস্থা করে দিয়েছেন , পুলিশের ঘুষের পরিবর্তে তিনি যে মানবিক বিষয় দেখিয়েছেন অসহায় পরিবারের প্রতি সেটি পুলিশ বাহীনির জন্য গৌরব।

অসহায় ফাহমিদার নির্যাতনের সঠিক বিচার নিয়ে ভেঙ্গে পড়েছেন ফাহমিদার বাবা তিনি বলেন আব্দুল কাদের ওরফে হ্রদয় ও তার বাবা কাটাখালী এলাকার প্রভাব শালী, তাই ন্যায় বিচার হবে কিনা তাও জানিনা। অপর দিকে আসামি হ্রদয়ের ফুপাতো ভাই ঢাকার ক্ষমতা ধর নেতা কর্মীর নাম ব্যবহার কারি মসজিদের ইমাম পরিচয় দান কারি ব্যক্তি মুঠো ফোনে বলেন এমন ঘটনা ঘটেই থাকে যত টাকা লাগে আমি দেখব চিন্তার কোন কারণ নেই। কোন প্রভাব শালী ব্যক্তির কারনে কোন ফাহমিদা যেন ন্যায় বিচার থেকে বঞ্চিত না হয় এখন সেই দাবি সংশ্লিষ্ট মহলের ।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button