সংবাদ সারাদেশসারাদেশ

ভুল চিকিৎসার অভিযোগে মামলা, তিন চিকিৎসক কারাগারে

ওই তিন চিকিৎসক হলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের মুন্সেফপাড়ায় অবস্থিত খ্রিষ্টান মেমোরিয়াল হাসপাতালের মালিক ও পরিচালক ডিউক চৌধুরী এবং একই হাসপাতালের চিকিৎসক অরুণেশ্বর পাল ও শাহাদাত হোসেন।

এর আগে স্কুলশিক্ষিকা নওশীন আহমদের (২৯) মৃত্যুর ঘটনায় করা ওই মামলায় উচ্চ আদালত থেকে চার সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন পান এই তিন চিকিৎসক। জামিন শেষে গত ১৮ ডিসেম্বর জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন তাঁরা। তখন আদালতের অবকাশকালীন বিচারক মো. হাসানুল ইসলাম মামলাটির অধিকতর শুনানির জন্য ১ জানুয়ারি তারিখ ধার্য করেন। বুধবার বেলা ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে এই তিন চিকিৎসক পুনরায় জামিন আবেদন করেন। দুই দফায় জামিন আবেদনের ওপর শুনানি হয়। শুনানি শেষে বিচারক তাঁদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

অভিযুক্ত চিকিৎসকদের আইনজীবী শাহ পরান বলেন, ‘আমরা ন্যায়বিচার পাইনি। কারণ, হাসপাতালে রোগীর মৃত্যু হয়নি। আর ভুল চিকিৎসার বিষয়টি বিশেষজ্ঞরা ছাড়া কেউ নিশ্চিতভাবে বলতে পারবে না। আমরা উচ্চ আদালতে যাব।’

ব্রাহ্মণবাড়িয়া জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি মো. ইউসুফ ও বাদীপক্ষের আইনজীবী সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) তাসলিমা সুলতানা খানম  বলেন, উচ্চ আদালতের চার সপ্তাহের জামিন শেষ হলে মামলার আসামি তিন চিকিৎসক ব্রাহ্মণবাড়িয়ার আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাঁদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর মাধ্যমে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button