সংবাদ সারাদেশ

ভাড়া না দেয়ায় ঘরে তালা, ডুবে মারা গেলো ৬ মাসের শিশু

খুলনা প্রতিনিধিঃ

খুলনা মহানগরীর হরিণটানা রিয়াবাজার এলাকায় অগ্রিম ভাড়া দিতে না পারায় ছয় মাসের শিশু সন্তানসহ ভাড়াটিয়াকে পাঁচদিন তালাবদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে বাড়িওয়ালার বিরুদ্ধে। ওই অবস্থায় বালতির পানিতে ডুবে ছটফট করতে করতে শিশুটির মৃত্যু হলে বিষয়টি জানাজানি হয়।

মৃত আজিজা তাসমিয়া ওই এলাকার ইমদাদুল ইসলাম ও তামান্না ইসলামের মেয়ে।

এ ঘটনায় বুধবার বাড়িওয়ালা মো. নওশেরকে দায়ী করে থানায় অভিযোগ দেন শিশুটির বাবা-মা। পুলিশ সে অভিযোগ গ্রহণ না করে অপমৃত্যু মামলা করেছে। পরে আদালতে যান ইমদাদুল-তামান্না দম্পতি।

জানা গেছে, ২০২০ সালে ডিসেম্বরে কাঠের ডিজাইন মিস্ত্রি ইমদাদুল ইসলাম ও তার স্ত্রী তামান্না মাসিক চার হাজার টাকা চুক্তিতে রিয়াবাজার এলাকায় একতলা বাড়ির দুইটি কক্ষ ভাড়া নেন। কিন্তু জানুয়ারি মাসের অগ্রিম ভাড়া দিতে না পারায় ৬ জানুয়ারি থেকে ঘরে শিশু সন্তানসহ তামান্নাকে তালাবদ্ধ করে রাখে বাড়িওয়ালা নওশের। ওই সময় তার স্বামী মোংলা ঝিউধরা এলাকায় কাজ করছিলেন।

তামান্না ইসলাম জানান, ১১ জানুয়ারি দুপুরে তালাবদ্ধ ঘরে তার মেয়েটি খেলতে গিয়ে হঠাৎ বালতির পানিতে পড়ে যায়। ঘরে এসে তিনি মেয়েটিকে ওই অবস্থা থেকে উদ্ধার করলেও বাইরে থেকে ঘর তালাবদ্ধ থাকায় চিকিৎসকের কাছে নিতে পারেননি।

জলমা ইউনিয়ন পরিষদের মেম্বার শহিদুল ইসলাম লিটন জানান, শিশুটির মা জানালা দিয়ে চিৎকার দিলে আশপাশের লোকজন তালা ভেঙে তাদের উদ্ধার করে। পরে হাসপাতালে নেয়ার পথে ছটফট করতে করতে শিশুটি মারা যায়।

আইনজীবী মোমিনুল ইসলাম জানান, অসহায় বাবা-মা থানায় লিখিত অভিযোগ করলেও পুলিশ মামলা নেয়নি। বৃহস্পতিবার আদালতে মামলা করা হবে বলে জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button