সংবাদ সারাদেশসারাদেশ

ভবিষ্যতে আর কখনও পেঁয়াজ নিয়ে সংকট হবে না: বাণিজ্যমন্ত্রী

সংবাদ চলমান ডেস্ক:
পেঁয়াজ সংকটের জন্য ভারতকে আবারও দায়ী করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, দেশে লক্ষ্যমাত্রার চেয়ে বেশি পেঁয়াজ উৎপাদনের উদ্যোগ নেওয়া হয়েছে। ফলে আর পেঁয়াজ সংকটে পড়তে হবে না। ইতিমধ্যে নতুন পেঁয়াজ বাজারে আসা শুরু হয়েছে, কাজেই কিছু দিনের মধ্যেই এর দাম সহনীয় পর্যায়ে চলে আসবে।

পেঁয়াজের দাম শিগগিরই কমে আসবে বলে আশ্বস্ত করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, বলেন, ভারত আগে না জানিয়ে হঠাৎ পেঁয়াজ রফতানি বন্ধ করে দেওয়ায় এ সংকট সৃষ্টি হয়েছে। তবে আমরা যে শিক্ষা পেলাম ভবিষ্যতে আর কখনও এ রকম সংকট হবে না।

সোমবার (১৬ ডিসেম্বর) রংপুরের কাউনিয়ায় বিজয় দিবস উপলক্ষে আয়োজিত সভায় তিনি এসব কথা বলেন।

কাউনিয়া উপজেলা প্রশাসন সভার আয়োজন করে। উপজেলা নির্বাহী কর্মকর্তা উলফুত আরা বেগমের সভাপতিত্বে সভায় বাণিজ্যমন্ত্রী বলেন, ‘আমরা জনগণের অসুবিধার কথা চিন্তা করে ২০০ টাকা কেজি দরের পেঁয়াজ টিসিবির মাধ্যমে ভর্তুকি দিয়ে ৪৫ টাকা দরে বিক্রি করছি। মিসর থেকে বিমানে পেঁয়াজ আমদানি করা হয়েছে। দেশের বড় বড় আমদানিকারক প্রতিষ্ঠান—এস আলম গ্রুপ, সিটি গ্রুপ, মেঘনা গ্রুপ পেঁয়াজ আমদানি করেছে। ’

সভায় আরও বক্তব্য রাখেন কাউনিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আনোয়ারুল ইসলাম মায়া, মুক্তিযোদ্ধা সর্দার আব্দুল হাকিম, লিয়াকত আলী প্রমুখ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button