সংবাদ সারাদেশসারাদেশ

প্রথম আলোর কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি  

আবরারের মৃত্যু

সংবাদ চলমান ডেস্কঃ
কিশোর আলোর অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঢাকার রেসিডেন্সিয়াল মডেল কলেজের ছাত্র নাইমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনায় দৈনিক প্রথম আলোর কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করে উকিল নোটিস পাঠানো হয়েছে।

অনুষ্ঠান আয়োজনে কর্তৃপক্ষের অব্যবস্থাপনাকে দায়ী করে শনিবার ঢাকার কারওয়ান বাজারে সংবাদপত্রটির কার্যালয়ের সামনে ‘সচেতন শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে একটি মানববন্ধন করে।

প্রতিষ্ঠানটির সাবেক ছাত্র ওবায়েদ আহমেদের পক্ষে নোটিসটি পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. ফয়েজ উল্লাহ (ফয়েজ)।

শুক্রবার (১ নভেম্বর) বিকালে রাজধানীর মোহাম্মদপুরের ওই কলেজ ক্যাম্পাসে কিশোর আলোর কিআনন্দ অনুষ্ঠান চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায় নবম শ্রেণির ছাত্র নাইমুল (১৫)। তার মৃত্যুর ঘটনা আড়াল করেই কর্তৃপক্ষ অনুষ্ঠান চালিয়ে গেছেন বলে অভিযোগ রয়েছে।

ঘটনার জন্য শনিবার প্রথম আলোর প্রকাশক-সম্পাদক, কিশোর আলোর সম্পাদক, তথ্য সচিব ও শিক্ষা সচিবকে ‘যৌথভাবে দায়ী’ করে তাদের ঠিকানায় রেজিস্ট্রি ডাকে রোববার নোটিসটি পাঠানো হয়।

নোটিস পাওয়ার তিন দিনের মধ্যে নাইমুল আবরার রাহাতের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে প্রথম আলোর প্রকাশক, সম্পাদক ও কিশোর আলোর সম্পাদকের কাছে দাবি জানানো হয়েছে। তা না হলে নাইমুল আবরারের মৃত্যুর ঘটনায় অবহেলার অভিযোগ এনে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণের হুমকি দেওয়া হয়েছে।

এছাড়া শিক্ষাপ্রতিষ্ঠানে এ ধরণের অনুষ্ঠানের অনুমতি দেওয়ার আগে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা ও নিরাপদ বিদ্যুৎ সংযোগ নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতেও সংশ্লিষ্টদের অনুরোধ করা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button