সংবাদ সারাদেশসারাদেশ

পিকনিকে গিয়ে স্কুলছাত্রীর মৃত্যু

সংবাদ চলমান ডেস্ক:   লক্ষ্মীপুর থেকে কুমিল্লায় পিকনিকে গিয়ে আফরিন সামিউন ফৌজিয়া (৮) নামে স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকালে কুমিল্লার ম্যাজিক প্যারাডাইস পার্কের পুকুরে পড়ে তার মৃত্যু হয়। নিহত আফরিন সামিউন ফৌজিয়া সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের বাসিন্দা গিয়াস উদ্দিনের কন্যা ও ইলেভেন কেয়ার একাডেমীর দ্বিতীয় শ্রেণির ছাত্রী। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে নিহতের স্বজনসহ স্থানীয়রা ওই শিক্ষা প্রতিষ্ঠানের আঙ্গিনায় ভিড় করেন। রাতে অন্য সহপাঠী ও শিক্ষকরা তার লাশ নিয়ে ফিরে আসেন।

নিহতের পিতা গিয়াস উদ্দিন জানান, বৃহস্পতিবার সকালে উদ্যোগে ৫০ জন ছাত্র-ছাত্রী নিয়ে কুমিল্লার ম্যাজিক প্যারাডাইস পার্কে পিকনিকে যায় ইলেভেন কেয়ার একাডেমী। বিকাল সাড়ে ৩টার তার সঙ্গে মেয়ের ফোনে কথা হয়। বিকাল সাড়ে ৪টার দিকে পিকনিক স্পট থেকে এক শিক্ষক ফোন করে তাকে জানায়, পার্কের ভিতরে পুকুরের গোসল করা সময় তার মেয়ে ঠাণ্ডা জনিত রোগে আক্রান্ত হলে তাকে কুমিল্লার একটি হাসপাতালে নিলে তার মৃত্যু হয়। মেয়ের সঙ্গে কথা বলার ঘণ্টা খানেক পর মৃত্যুর সংবাদ পেয়ে তা মানতে রাজি নন বাবা গিয়াস উদ্দিন ও মা কানিস ফাতেমা।

তিনি আরো জানান, মেয়েকে বনভোজনে যেতে দিতে না চাইলেও শিক্ষকরা জোর করে তাকে নিয়ে পরিকল্পিতভাবে হত্যা করেছে। এ ঘটনার বিচার দাবি করেন সন্তানহারা এ বাবা-মা।

নিহতের মা কানিস ফাতেমা বলেন, আমার মেয়েকে ওরা খুন করেছে। সে পুকুরের পানিতে ডুবে মরে নাই। এক পর্যায়ে তিনি বাকরুদ্ধ হয়ে পড়েন।

এ ঘটনায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অসচেতনতা ও গাফলতিকে দায়ী করেন সচেতন মহল। একই সঙ্গে শিক্ষার নামে গড়ে উঠা এ সব বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের দাবী জানান তারা। প্রতিষ্ঠানের শিক্ষক দেলোয়ার হোসেনের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, পার্কের ভিতরে পুকুরে গোসল করতে গিয়ে পানিতে ডুবে যায় সে। পরে খবর পেয়ে তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

লক্ষ্মীপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান শাকিল জানান, পিকনিকে গিয়ে ছাত্রীর মৃত্যুর বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button