সংবাদ সারাদেশসারাদেশ

নির্বাচনে প্রথমবারের মতো হিজড়া বিজয়ী  

সংবাদ চলমান ডেস্ক:
পঞ্চম ধাপে অনুষ্ঠিত ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী শরিফুন্নেছা মিকি বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। এছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে রিয়াজ হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন সাদিয়া আখতার পিংকী।

জানা গেছে, মহিলা ভাইস চেয়ারম্যান সাদিয়া আখতার পিংকী তৃতীয় লিঙ্গের (হিজড়া)। তিনিই বাংলাদেশের প্রথম হিজড়া ভাইস চেয়ারম্যান। তিনি এবার কোটচাঁদপুর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ছিলেন। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাসিমা ইসলাম ও মোছা. রুবিনা খাতুন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

ঝিনাইদহ জেলা নির্বাচন কর্মকর্তা মো. রোকনুজ্জামান বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী শরিফুননেছা মিকি ২৪ হাজার ৪শ ৩০ ভোট পেয়ে বেসরকারিভাবে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী আব্দুর রাজ্জাক পেয়েছেন ৩ হাজার ৫শ ৫২ ভোট।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত ফারুক হোসেন রিয়াজ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তৃতীয় লিঙ্গের সাদিয়া আখতার পিংকী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

কোটচাঁদপুর নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এ নির্বাচনে মোট ভোট পড়েছে ২৭ শতাংশ। এ উপজেলায় ইভিএমে ভোট অনুষ্ঠিত হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button