সংবাদ সারাদেশসারাদেশ

নারায়ণগঞ্জে একদিনে ৩৬ পুলিশ কর্মকর্তাকে বদলি!

সংবাদ চলমান ডেস্কঃ নারায়ণগঞ্জ জেলা পুলিশের ৩৬ পুলিশ কর্মকর্তাকে একসঙ্গে বদলি করা হয়েছে। বুধবার (১ জানুয়ারি) বিকেলে জেলা পুলিশের নবাগত পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে এ বদলির আদেশ দেয়া হয়েছে বলে পুলিশের একটি সূত্র জানিয়েছে।

জেলার সাত থানার মধ্যে ছয়টি থানায় বদলি হওয়া ৩৬ জনের মধ্যে সোনারগাঁও থানায় ১১, রূপগঞ্জে ১৩, ফতুল্লায় ৭, সিদ্ধিরগঞ্জে ১, সদরে ১ এবং বন্দরে ৩ জনকে বদলির আদেশ দেয়া হয়েছে।

তবে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জায়েদুল আলম বদলির বিষয়টি নিশ্চিত করে সময় নিউজকে জানিয়েছেন, প্রয়োজনের তুলনায় কিছু কিছু থানায় অতিরিক্ত অফিসার রয়েছে। কিন্তু সেই তুলনায় ডিবি ও ডিএসবিতে লোকবল সংকট আছে। তাই থানা থেকে লোক সরিয়ে এনে যেখানে সংকট রয়েছে সেখানকার ঘাটতি পূরণ করা হবে।

একসঙ্গে বৃহৎ সংখ্যার এ বদলি পুলিশের চলমান প্রক্রিয়া হিসেবে উল্লেখ করে জেলার পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম সময় নিউজকে আরও জানান, যাদের বদলি করা হয়েছে তাদের কারো বিরুদ্ধে কোনো ধরনের অভিযোগ নেই।

যাদের বদলি করা হয়েছে তারা হলেন- সোনারগাঁও থানার সেকেন্ড অফিসার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ রানা, আবুল কালাম আজাদ, তাহিদুল্লাহ, রাজু মন্ডল, হাবিব ও আপন কুমার মজুমদার এবং সহকারি উপ-পরিদর্শক (এএসআই) নারায়ন ভৌমিক, নাজমুল হুদা, হাওলাদার ওমর, শাহীন উল্লাহ ও মিজানুর রহমান। এছাড়া রূপগঞ্জ থানার ১৩ কর্মকর্তাকে বদলির আদেশ দেয়া হয়েছে। এর মধ্যে উপ-পরিদর্শক (এসআই) ৬ জন এবং সহকারি উপ-পরিদর্শক (এএসআই) ৭ জন। ফতুল্লাতে ৭ জন, বন্দরে তিন জন, সিদ্ধিরগঞ্জ ও সদরে একজন করে। এর মধ্যে সদর থানায় এসআই শহীদ এবং সিদ্ধিরগঞ্জে আল আমিন নামে একজন এএসআইকে বদলি করা হয়েছে।

সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান জানিয়েছেন, কোনো রকম অভিযোগ নয়, এ বদলি রুটিন মাফিক করা হয়েছে।

ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আসলাম হোসেন ৭ জন বদলি করা হয়েছে শুনলেও এ সংক্রান্ত কোনো কাগজ তিনি হাতে পাননি বলে জানান। বৃহস্পতিবার বিস্তারিত জানাতে পারবেন।

বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রফিকুল ইসলাম জানিয়েছেন, তার থানা থেকে তিনজনকে বদলি করা হয়েছে। তবে তিনি অফিসের বাইরে থাকার কারণে বদলিকৃত তিনজনের নাম জানাতে পারেননি।

সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ফারুক জানিয়েছেন, তার থানা থেকে আল আমিন নামে একজন এএসআইকে বদলি করা হয়েছে।

সদর থানার পরিদর্শক (তদন্ত) জয়নাল আবেদীন জানিয়েছেন, ৩১ ডিসেম্বর তাদের থানা থেকে শহীদ নামে একজন এসআইকে বদলি করা হয়েছে।

রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদুল হাসান জানিয়েছেন, তার থানা থেকে ১৩ জন এসআই ও এএসআইকে বদলি করা হয়েছে। এই বদলি পুলিশের রুটিন মাফিক বলে তিনি জানিয়েছেন।

তবে আড়াইহাজার থানাতেও ৭ জনকে বদলির একটি খবর পাওয়া গেলেও বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি। আড়াইহাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জানান, তার থানাতে কোনো অফিসারের বদলির আদেশ এখন পর্যন্ত তার কাছে আসেনি।

এদিকে নারায়ণগঞ্জ জেলায় যোগদানের পাঁচদিনের মাথায় পুলিশ সুপার এতো সংখ্যক কর্মকর্তাকে একসঙ্গে বদলি করায় থানার অন্যান্য কর্মকর্তাদের মাঝে বদলি আতঙ্ক সৃষ্টি হয়েছে। একই দিনে এতো সংখ্যক পুলিশ কর্মকর্তার বদলির ঘটনা নারায়ণগঞ্জে এবারই প্রথম। ফলে বিষয়টি জানাজানি হওয়ার পর বিষ্ময় প্রকাশ করেছেন অনেকেই।

তবে এমন বদলি যদি ভালো কোনো উদ্দেশ্যে হয় তাহলে এটি পুলিশ সুপারের জন্য ব্যতিক্রম দৃষ্টান্ত হয়ে থাকবে-এমন মন্তব্যও করেছেন কেউ কেউ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button