মোহনপুর

সাংবাদিক চপলকে নির্যাতন মামলার আসামীকে ধরছেনা পুলিশ

নিজস্ব প্রতিবেদক: গত ৫ ফেব্রুয়ারী ২০২০ পেশাগত দায়িত্ব পালনের উদ্দেশ্যে মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পুকুর খননের বিরুদ্ধে গঠিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন এবং সাংবাদিক চপল সেই নিউজ সংগ্রহের দায়িত্ব পালন শেষে রাজশাহী ফেরার সময় পথিমধ্যে ৪নং মৌগাছি ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আলামিন বিশ্বাসসহ তার সন্ত্রাসী বাহিনী সাংবাদিক চপলকে পিটিয়ে গুরুতর জখম করে।

এঘটনায় চিকিৎসা শেষে সাংবাদিক চপল ১৮ ফেব্রুয়ারী ২০২০ বিজ্ঞ আদালতে মামলা দায়ের করেন। ২০ ফেব্রুয়ারী ২০২০ আদালত মামলাটি এজাহার হিসেবে অন্তর্ভুক্ত করার জন্য মোহনপুর থানাকে নির্দেশ প্রদান করেুন, যার মামলা নং-২৬। কিন্তু  ১২ দিন অতিবাহিত হলেও মামলার কোন অগ্রগতি হয়নি। বরং মোহনপুর থানা এই মামলাটিকে গুরুত্ব না দিয়ে আসামী পক্ষেরা হয়ে নানা কারসাজি করছে। আবার অলৌকিক ক্ষমতার অধিকারি মামলার ১নং আসামি আলামিন চেয়ারম্যান বিভিন্নভাবে মামলা তুলে নেয়ার জন্য চাপ দিচ্ছে। রীতিমত তাকে প্রাণ নাশের হুমকি প্রদান করছে।

এছাড়াও টাকার বিনিময়ে ভাড়াটিয়া লোক দিয়ে সাংবাদিক চপলের বিরুদ্ধে মোহনপুর থানায় মিথ্যা ও হয়রানি মূলক অভিযোগ দিয়েছে। এমতাবস্থায় সাংবাদিক চপল পেশাগত দায়িত্ব পালন করতে পারছেন না এবং চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। তরুন এই সাংবাবপদিকের করুন পরিস্থিতিতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) রাজশাহী জেলা শাখা প্রতিবাদ সভাসহ নানা পদক্ষেপ নিয়েছে তবুও পুলিশ প্রশাসন নিরব রয়েছে। ০৩ মার্চ ২০২০ সকাল ১১.০০টায় পুলিশ সুপার বরাবর সাংবাদিক চপলের নিরাপত্তা ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্য একটি লিখিত অভিযোগ করে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম রাজশাহী জেলা শাখা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button