রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাজশাহীতে ৪ কোটি ৫০ টাকা মূল্যের হেরোইনসহ ১ কৃষক ছদ্মবেশী আটক

নিজস্ব প্রতিবেদকঃ

১৩ আগস্ট শনিবার চাঁপাইনবাবগঞ্জ জেলার চাঁপাইনবাবগঞ্জ সদর থানাধীন চরকোদালকাটি জেলেপাড়া গ্রামে র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি কোম্পানী অপারেশন পরিচালনা করে (১) হেরোইন-০৪ কেজি ৪০০ গ্রাম, (২)
মোবাইল-০১টি, (৩) সীমকার্ড-০২টি উদ্ধার করেন।

একই সাথে আসামী ১। মোঃ জিয়ারুল ইসলাম (৩৫), পিতা-মৃত আব্দুর রহমান, সাং-চরকোদালকাটি জেলেপাড়া, থানা-চাঁপাইনবাবগঞ্জ থেকে গ্রেফতার করেন।

ঘটনার বিবরণ সুত্রে জানা গেছে, দীর্ঘদিন যাবৎ একটি মাদক চোরাচালান চক্র আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে বর্ডার এলাকা হতে অবৈধ মাদকদ্রব্য চোরাচালান করে চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী হতে রাজধানীসহ দেশের সকল প্রান্তে মাদক সরবরাহ করে আসছিল।মাদকের সন্ধানে র‌্যাব-৫ সর্বদা তাদের গোয়েন্দা নজরদারি পরিচালনা করে আসছে।

এর পরিপ্রেক্ষিতে দীর্ঘদিনের গোয়েন্দা কার্যক্রমের মাধ্যমে চক্রটির সন্ধান পাওয়ার পর গোয়েন্দা দল তাদের নজরদারি করতে থাকে। গোয়েন্দা তথ্যমতে চক্রটি বিভিন্ন সময় বর্ডার হতে হেরোইন সংগ্রহ করে খুব কম সময়ের মধ্যে তা রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ থেকে দেশের বিভিন্ন স্থানে বাস, ট্রেন, ট্রাক ও অন্যান্য পরিবহণের মাধ্যমে অভিনব কায়দায় পাচার করে আসছিল।

গোয়েন্দাদল এটাও সনাক্ত করে যে, পাচারের পূর্বে চক্রটির মূল হোতা জিয়ারুল বর্ডার হতে মাদক সংগ্রহ করে রাতে কিছু সময়ের জন্য তা মজুদ করে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ এর গোয়েন্দা দল জানতে পারে ১২/০৮/২০২২ তারিখ রাতে এই চক্রের একটি বড় চালান পাচার হবে। উক্ত তথ্যের ভিত্তিতে দূর্গম চর এলাকায় ০৩ টি গ্রুপে বিভক্ত হয়ে র‌্যাবের অপারেশন দল দীর্ঘ ৮/৯ ঘন্টা এ্যাম্বুশ করে বসে থাকে। অভিযানের এক পর্যায়ে
রাত ০৩.৩০ মিনিটে মোঃ জিয়ারুল ইসলামের বাড়ি ঘেরাও করে তল্লাশী কার্যক্রম পরিচালনার সময় ০১ জন ব্যক্তি কৌশলে পালিয়ে গেলেও মাদক চোরাচালান চক্রের মূল হোতা জিয়ারুলকে ধরতে সক্ষম হয়। তাকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে হেরোইন মজুদের কথা স্বীকার করে এবং তার দেয়া তথ্যের ভিত্তিতে তার ঘরে প্লেন সিটের বাক্সের নীচে অভিনব কায়দায় লুকানো অবস্থায় উক্ত হেরোইন উদ্ধার করা হয়।

ধৃত আসামীকে আরো জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে এবং পলাতক আসামী সংঘবদ্ধ মাদক চক্রের সাথে জড়িত। এই চক্রটির সদস্যরা বর্ডার এলাকায় কৃষিকাজের আড়ালে সীমান্তের ওপার হতে কৃষকের ছদ্মবেশে হেরোইন চোরাচালান করে থাকে। এর আগেও বেশ কয়েকবার তারা এ পন্থায় মাদক সরবরাহ করেছে বলে স্বীকার করে।

আসামীর বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ জেলার চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার প্রক্রিয়া চলছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button