সংবাদ সারাদেশসারাদেশ

ক্রসফায়ারের ভয় দেখিয়ে টাকা আদায়, ডিবির সাত পুলিশ সাসপেন্ড

সংবাদ চলমান ডেস্ক:  ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে নাজিরেরবাগ এলাকার মো. সোহেল নামের এক ব্যবসায়ীকে অপহরণের পর ক্রসফায়ারের ভয় দেখিয়ে টাকা আদায়ের অভিযোগে ঢাকা জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি দক্ষিণ) সাত সদস্যকে সাসপেন্ড (সাময়িক বরখাস্ত) করা হয়েছে। ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার আজ শুক্রবার এ তথ্য জানান। তিনি বলেন, এক ব্যবসায়ীকে হয়রানির লিখিত অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় ডিবির সাতজনের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে। তাঁদের বিরুদ্ধে তদন্ত চলছে।

ব্যবসায়ী সোহেল গত বৃহস্পতিবার ঢাকা জেলা পুলিশ সুপারের কার্যালয়ে অভিযোগপত্রে উল্লেখ করেন, তাঁর বাড়ি দক্ষিণ কেরানীগঞ্জের নাজিরাবাগ গ্রামে। গত ২৯ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সদরঘাট এলাকা থেকে ব্যবহারের জন্য দুটি লুঙ্গি কিনে বাসায় ফেরার পথে সূত্রাপুর থানাধীন লালকুটির নৌকাঘাটে যান তিনি। সেখানে নৌকায় ওঠার আগে পাঁচ-ছয়জন লোক এসে তাঁকে ঘিরে ফেলেন। তাঁরা কেরানীগঞ্জ ডিবি পুলিশের পরিচয় দিয়ে তাঁর হাতে হাতকড়া পরান।

এরপর তাঁকে নৌকায় করে বুড়িগঙ্গা নদী পার হয়ে কেরানীগঞ্জ আলম মার্কেটের সামনের রাস্তায় নিয়ে একটি সাদা মাইক্রোবাসে তোলেন। তাঁর চোখ কালো কাপড়ে বেঁধে অজ্ঞাত স্থানে নিয়ে হাতের আঙুলগুলো প্লাসে চাপ দিয়ে জখম করেন। লাঠি দিয়ে শরীরে পেটান। একপর্যায়ে তাঁর মাথায় আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে তাঁকে ক্রসফায়ার ও মামলায় ফাঁসানোর ভয় দেখান। মুক্তিপণ হিসেবে পাঁচ লাখ টাকা দাবি করেন। তাঁর ব্যবহৃত দুটি মোবাইল ফোনের নম্বর দিয়ে পরিবারের কাছে ফোন করে মুক্তিপণের টাকা চাইতে থাকেন। এরপর তাঁর স্ত্রী, বোন ও ছেলের বউ অভিযুক্তদের কথামতো টাকা নিয়ে মোহাম্মদপুর বেড়িবাঁধ মোড়ে যান। সেখানে অভিযুক্তরা টাকা না নিয়ে বসিলা ব্রিজের কাছে যেতে বলেন। বসিলা ব্রিজে যাওয়ার পর তাঁর পরিবারের তিনজনকে সাড়ে চার লাখ টাকাসহ মাইক্রোবাসটিতে তুলে নেন। রাত সাড়ে ১১টার দিকে বিভিন্ন কাগজে তাঁদের স্বাক্ষর নিয়ে ও মোবাইল ফোনে তাঁদের শিখিয়ে দেওয়া কথাবার্তা ধারণ করে চারজনকেই ছেড়ে দেন তাঁরা।

সোহেলের স্ত্রী ছবিনা বেগম কালের কণ্ঠকে বলেন, ‘টাকা নেওয়ার পর তারা আমাদের ভয়ভীতি দেখিয়ে ছেড়ে দেয়। সেই সঙ্গে হুমকি দেয়, ভবিষ্যতে এসব বিষয় কারো কাছে প্রকাশ করলে মিথ্যা মামলা দিয়ে আমাদের ফাঁসানো হবে। অথবা ধরে নিয়ে হত্যা করে লাশ গুম করে ফেলবে।’

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button