সংবাদ সারাদেশ

সিরাজগঞ্জে পৌঁছে গেছে করোনার ভ্যাকসিন

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

৩২ লাখ ২০ হাজার মানুষের জন্য প্রথম ধাপে করোনার ৯৬ হাজার ডোজ পৌঁছে গেছে সিরাজগঞ্জের ৯টি উপজেলায় । সদর উপজেলার খোকশাবাড়ী ১০ শয্যা বিশিষ্ট পল্লী হাসপাতালের ইপিআই কোল্ড স্টোরে করোনার টিকাগুলো রাখা হয়েছে।

শনিবার (৩০ জানুয়ারি) দুপুরে সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, আগামী ৭ ফেব্রুয়ারি থেকে ভ্যাকসিন দেয়া শুরু হবে। ভ্যাকসিন প্রদানের জন্য এরইমধ্যে জেলায় ২৪টি বুথ নির্ধারণ করা হয়েছে। প্রতিটি বুথে একটি করে ভ্যাকসিন প্রদানকারী টিম থাকবে। আর পুরো জেলায় ৯টি মেডিকেল টিম সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য থাকবে। ভ্যাকসিন দেয়ার জন্য ২৪টি বুথের পাশাপশি আরো রিজার্ভে থাকবে ২টি বুথ।

এরমধ্যে সিরাজগঞ্জ সদর উপজেলা ছাড়া ৮টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইটি করে ১৬টি বুথ থাকবে। ভ্যাকসিন প্রদানের জন্য চারজন চিকিৎসক ঢাকা থেকে প্রশিক্ষণ নিয়ে এসেছেন।

সিরাজগঞ্জ ২৫০ শয্যা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে আটটি বুথসহ ৮টি উপজেলায় মোট ২৪টি বুথ স্থাপন করা হচ্ছে। প্রত্যেক বুথের জন্য একটি করে ভ্যাকসিন প্রদানকারী টিম নির্ধারণ করা হয়েছে। এই টিমে দুইজন টিকা প্রদান করবেন এবং চারজন স্বেচ্ছাসেবী তাদের সহযোগিতা করবেন।

সিরাজগঞ্জ ২৫০ শয্যা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক (ভারপ্রাপ্ত) ডা. সাইফুল ইসলাম জানান, স্বাস্থ্য অধিদফতর ও জেলা সিভিল সার্জনের চিঠি পাওয়ার পরে হাসপাতালে আটটি বুথের জায়গা নির্ধারণ করা হয়েছে। বুথগুলো তদারকির জন্য সিভিল সার্জন অফিস ছাড়াও একটি মেডিকেল টিম গঠন করা হয়েছে। তারা টিকা গ্রহণকারীদের কোনো সমস্যা হচ্ছে কি না সেগুলো দেখবেন।

এরইমধ্যে অ্যাপস এর মাধ্যমে টিকা গ্রহণকারীদের নিবন্ধন শুরু হয়েছে। টিকা নিতে ইচ্ছুকদের অনলাইনে বা সুরক্ষা অ্যাপের মাধ্যমে রেজিস্ট্রেশন করার জন্য আহ্বান জানিয়েছেন সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম বলেও জানা গেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button