সংবাদ সারাদেশসারাদেশ

ট্রাকসহ বেইলি ব্রিজ খালে, যান চলাচল বন্ধ

চলমান ডেস্ক: বরিশাল-নেছারবাদ সড়কের মাধবপাশা ইউপি সংলগ্ন বেইলি ব্রিজ ভেঙে খালে পড়ে গেছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে একটি মালবোঝাই ট্রাক ব্রিজটি অতিক্রম করার সময় এটি ভেঙে পড়ে।  এ সময়  ট্রাকটিসহ ব্রিজের অংশ ভেঙে খালের মাঝে পড়ে যায় এবং সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

স্থানীয় ব্যবসায়ী রিপন মোল্লা জানান, ১২ চাকার এ ট্রাকটি বালুবোঝাই করে বরিশালের দিক থেকে নেছারাবাদের দিকে যাচ্ছিল। ট্রাকটি মাঝামাঝি স্থানে এসে পৌঁছালে ব্রিজটি ভেঙে যায় এবং ট্রাকটি ব্রিজসহ খালের মাঝ বরাবর পড়ে যায়।  এ দুর্ঘটনার পর থেকে সড়কে যান চলাচল বন্ধ রয়েছে, তবে ভাঙা ব্রিজের একটি অংশ দিয়ে ঝুঁকি নিয়ে মানুষ পারাপার হচ্ছে।

স্থানীয় বাসিন্দা আমিনুল ইসলাম জানান, বরিশাল সদরের সঙ্গে বানারীপাড়া ও পিরোজপুরের নেছারাবাদসহ বেশ কয়েকটি উপজেলায় যোগাযোগ স্থাপনের একমাত্র মাধ্যম মাধবপাশা ইউপি সংলগ্ন সড়কটি। মাধবপাশা ইউপি সংলগ্ন খালের ওপর গুরুত্বপূর্ণ এ সড়কে একটি ব্রিজ ছিল। যা সংস্কারের জন্য ভেঙে নতুন করার উদ্যোগ নেয়া হয়েছিল প্রায় এক দশক আগে। ওই সময় সড়কের পাশে বিকল্প যোগাযোগ ব্যবস্থা হিসেবে বেইলি ব্রিজটি নির্মাণ করা হয়। যা দিয়ে এতদিন গাড়ি চলাচল করে আসছিল এবং এর সংস্কারের কাজ সড়ক ও জনপদ বিভাগই করে আসছিল। ব্রিজটি ভেঙে যাওয়ার পর বরিশালের সঙ্গে নেছারাবাদ ও বানারীপাড়ার সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল বলেন, বরিশাল জেলা ও বাবুগঞ্জ উপজেলার সঙ্গে বানাড়ীপাড়া ও স্বরুপকাঠী উপজেলার সঙ্গে যোগাযোগে সরাসরি বাস, অটোরিকশাসহ বিভিন্ন যানবাহন ওই সেতু দিয়ে চলাচল করে। ফলে সেতুটি ভেঙে পড়ায় জেলার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে দুর্ভোগে পড়েছে এসব এলাকার লক্ষাধিক মানুষ।

বাবুগঞ্জের ইউএনও সুজিত হাওলাদার বলেন, ভেঙে পড়া সেতুটি সংস্কারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সড়ক ও জনপথ বিভাগের সঙ্গে যোগাযোগ করে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

বরিশাল সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী তাপশ কুমার পাল বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ক্ষতিগ্রস্ত সেতুটি মেরামত করে যান চলাচলের ব্যবস্থা করা হচ্ছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button