ঠাকুরগাঁসংবাদ সারাদেশ

বালিয়াডাঙ্গী শিক্ষকের বিরুদ্ধে টেন্ডার ছাড়াই গাছ কাটার অভিযোগ

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার খকশা এলাকায় কিসমত পলাশবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে টেন্ডার ছাড়াই বিদ্যালয়ের ছয়টি কাঁঠাল গাছ কাটার অভিযােগ উঠেছে । শুক্রবার ২৯ জানুয়ারি বিকেলে ওই বিদ্যালয়ে দেখা যায় , বিদ্যালয়টির দুপাশে প্রাচীর নির্মাণের কাজ চলছে । অপর পাশে রাস্তার ধারে প্রধান । শিক্ষকের নির্দেশে কাঁঠাল গাছগুলাে কাটছেন ।

শ্রমিকরা প্রথমে গাছ কাটতে নিষেধ করলে প্রধান শিক্ষক উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে কাটা হচ্ছে বলে জানালে স্থানীয়রা সরে যান । স্থানীয়দের মতে গাছ ছয়টির মূল্য প্রায় লক্ষাধিক টাকা । সিরাজুল , মিরাজ হােসেনসহ ওই এলাকার একাধিক বাসিন্দার অভিযােগ , এই সময় বিদ্যালয় বন্ধ । ছুটির দিন প্রশাসনের লােকজনও আসবে না এ সুযােগে প্রধান শিক্ষক ইসলামউদ্দীন উপজেলা প্রকৌশলীকে হাত করে গাছ বিক্রির টাকা আত্মসাতের চেষ্টা করছে । এর আগের প্রধান শিক্ষক আরও ২০ টি গাছ বিক্রি করে টাকা আত্মসাৎ করেছেন ।

বালিয়াডাঙ্গী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মােফাজ্জল হােসেন মন্ডল বলেন , কিসমত পলাশবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গাছ কাটার বিষয়ে অবগত নই । জেনে প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে । এদিকে বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা যােবায়ের হােসেন বলেন , গাছ কাটার বিষয়ে কোনাে নির্দেশনা দেয়া হয়নি । টেন্ডার ছাড়া সরকারি প্রতিষ্ঠানের গাছ কাটার নিয়ম নেই । বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়ােজনীয় ব্যবস্থা করা হবে ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button