সংবাদ সারাদেশ

ছেলে সন্তান জন্ম দিলেন ঝালকাঠির সেই স্কুলছাত্রী

 

সংগৃহিত.

সংবাদ চলমান ডেস্ক : ঝালকাঠিতে জোরপূর্বক অনৈতিক কাজে বাধ্য হওয়া ষষ্ঠ শ্রেণির সেই স্কুলছাত্রী মা হয়েছেন। গত বুধবার সকালে ঝালকাঠি সদর হাসপাতালের জরুরি বিভাগে সেই স্কুলছাত্রী ছেলে সন্তানের জন্ম দেন। হাসপাতালের গাইনি বিভাগে চিকিৎসাধীন রয়েছে ওই ছাত্রী। আপন মা এবং সৎবাবা তাকে অনৈতিক কাজে বাধ্য করেন। এমনকি সৎবাবা নিজেও জোরপূর্বক বিভিন্ন সময় তাকে ধর্ষণ করত। এতে একপর্যায়ে সে গর্ববতী হয়ে পড়ে বলে স্কুলছাত্রী অভিযোগ করেন। তার অভিযোগের প্রেক্ষিতে পুলিশ মামলা নিয়ে তার মা ও সৎবাবাকে গ্রেফতার করে। স্কুলছাত্রীর জন্ম দেয়া সন্তানের পিতৃপরিচয় নিশ্চিত হওয়ার জন্য নবজাতক এবং সৎবাবার শরীর থেকে নমুনা নিয়ে ডিএনএ পরীক্ষার জন্য ঢাকা সিআইডিতে পাঠানো হয়েছে।

ঝালকাঠি সদর উপজেলার মহদীপুর গ্রামের ইউনুস হাওলাদারের সঙ্গে ১৫ বছর আগে বিয়ে হয় একই এলাকার ওই স্কুলছাত্রীর মায়ের। তাদের ঘরে জন্ম নেয় একটি মেয়ে সন্তান। পারিবারিক কলহের জেরে তাদের সংসার ভেঙে যায়। তাদের বিবাহ বিচ্ছেদ হয়। একমাত্র মেয়ে সন্তান নিয়ে ঝালকাঠি শহরের কাঠপট্টি এলাকায় একটি ভাড়াবাসায় চলে আসেন ওই স্কুলছাত্রীর মা। ২০১৪ সালে শহরের কালীবাড়ি সড়কের এক টেলিভিশন মেকারকে দ্বিতীয় বিয়ে করে। স্কুলছাত্রী তাদের সঙ্গেই থাকতো।

মেয়েটি যখন পঞ্চম শ্রেণিতে পড়ে, তখন থেকেই তাকে জোর করে মা ও সৎবাবা অন্য পুরুষের সঙ্গে অনৈতিক কাজে বাধ্য করতেন। এমনকি সৎবাবাও তাকে ধর্ষণ করতেন। বর্তমানে সে ঝালকাঠি উদ্বোধন মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী বলে দাবি করেন। সে অন্তঃসত্ত্বা হয়ে পড়লে তার মা ও সৎবাবা শহরের মৌ-মিতা ক্লিনিকে গর্ভপাত করাতে যান। সেখান থেকে তাদেরকে পরদিন আসতে বলা হয়। খবর পেয়ে ১০ সেপ্টেম্বর রাত ১১টার দিকে পুলিশ কাঠপট্টির বাসা থেকে তাকে উদ্ধার করে ঝালকাঠি থানায় নিয়ে আসে। একই দিন রাতে শহরের কালীবাড়ি সড়কে অভিযান চালিয়ে স্কুলছাত্রীর মা ও সৎবাবাকে গ্রেফতার করে পুলিশ।

স্কুলছাত্রীর অভিযোগ করে বলেন, আমাকে জোর করে এ কাজে বাধ্য করা হয়েছে। আমার মা ও সৎবাবা অন্য পুরুষ ঘরের ভেতরে ঢুকিয়ে দিয়ে বাইরে পাহারা দিতেন। আমার ইচ্ছার বিরুদ্ধে এ ধরনের কাজ করা হয়েছে। এ ঘটনা কাউকে না বলার জন্য আমাকে ভয়-ভীতি দেখানো হত। আমার সৎবাবাও প্রায়ই আমার সঙ্গে শারীরিক সম্পর্ক করতেন। সৎবাবার কারণেই আমি অন্তঃসত্ত্বা হয়েছি।

ঝালকাঠি সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স নাজনিন বেগম বলেন, স্কুলছাত্রীর প্রসব বেদনা শুরু হলে বুধবার সকালে ঝালকাঠি হাসপাতালে আসে ভর্তি প্রক্রিয়া শেষ হওয়ার আগেই জরুরি বিভাগে সে স্বাভাবিকভাবে একটি ছেলে সন্তান প্রসব করে। এরপর তাকে গাইনি ওয়ার্ডে আনা হয়। অপরিণত বয়সে মা হওয়ায় সে কিছুটা অসুস্থ। নবজাতক স্বাভাবিক ও সুস্থ রয়েছে।

ঝালকাঠি থানার ওসি (তদন্ত) মো. আবু তাহের বলেন, স্কুলছাত্রীর অভিযোগের প্রেক্ষিতে আমরা মামলা নিয়ে তার মা ও সৎবাবাকে গ্রেফতার করেছি। তার জন্ম দেয়া সন্তানের পিতৃপরিচয় নিশ্চিত হওয়ার জন্য নবজাতক এবং সৎবাবার শরীর থেকে নমুনা নিয়ে ডিএনএ পরীক্ষার জন্য ঢাকা সিআইডিতে পাঠানো হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button