সংবাদ সারাদেশসারাদেশ

ছিনতাইকৃত লবণবোঝাই ট্রাক বগুড়ায় উদ্ধার

সংবাদ চলমান ডেস্ক: চট্টগ্রামের ভাটিয়ারী দরগাহাটা এলাকা থেকে ২০৭ বস্তা লবণবোঝাই ট্রাক ছিনতাইয়ের তিন দিন পর বগুড়ার ধুনট উপজেলার নিমগাছি ইউনিয়নের বেড়েরবাড়ি সেতু এলাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে আন্তজেলা ছিনতাইকারী দলের সদস্য ট্রাকচালক ও হেলপারকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তাকৃতরা হলো বগুড়ার শেরপুর উপজেলার দড়িমকন্দ গ্রামের হাবিবর রহমানের ছেলে ট্রাক চালক রনজু মিয়া (৪৫) ও শাহজাহানপুর উপজেলার নয় মাইল গ্রামের জয়নাল আবেদীনের ছেলে পহলপার আব্দুল বারেক (২৬)। শনিবার সকাল ১১টার দিকে ধুনট থানা থেকে আদালতের মাধ্যমে তাদের বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ময়মনসিংহের গফরগাঁও উপজেলার রাগাইচটি গ্রামের মজিবর রহমানের ছেলে বুলবুল মিয়া একজন পাইকারি লবণ ব্যবসায়ী। তিনি ২৬ জানুয়ারি কক্সবাজারের নাপিতখালী ইসলামপুর শিল্প এলাকার আল সৌদিয়া সল্ট ক্রাশিং ইন্ডাস্ট্রিজ থেকে ৭০ কেজি ওজনের ১৩০ বস্তা ও ৬৪ কেজি ওজনের ৭৭ বস্তা লবণ ক্রয় করেন। ওই দিন রাত ৯টার দিকে তিন বোন এন্টারপ্রাইজ নামে ট্রাকে (ঢাকা মেট্টো ট ২২-১৯৬০) মোট ২০৭ বস্তা লবণ বোঝাই দিয়ে ময়মনসিংহের গফরগাঁও উপজেলার উদ্দেশে রওনা হয়।

পথিমধ্যে চট্টগ্রামের ভাটিয়ারী দরগাহাটা এলাকায় পৌঁছে লবণের মালিক বুলবুল মিয়াকে ট্রাক থেকে কৌশলে নামিয়ে দিয়ে চালক ও হেলপাররা ২০৭ বস্তা লবণ বোঝাই ট্রাক নিয়ে সটকে পড়ে। এ সময় ছিনতাইকারীরা ট্রাকের নম্বর প্লেট পরিবর্তন করে (ঢাকা মেট্টো ট ২২-৩১৮১) ধুনট উপজেলার নিমগাছি গ্রামের মামুন মিয়া তপন নামে তাদের এক সহযোগীর বাড়ির দিকে রওনা হয়।

এ অবস্থায় ৩০ জানুয়ারি সকালের দিকে ধুনট উপজেলার বেড়েরবাড়ি বাঙ্গালী নদীর ওপর সেতুর নিকট ট্রাকটি যাত্রা বিরতি দেয়। এ সময় ট্রাকের চালক ও হেলপার রাস্তায় থামানো ট্রাকের পাশে বসেছিল। তবে তাদের আচরণ ছিল সন্দেহজনক। ফলে স্থানীয়রা ধুনট থানায় সংবাদ দেয়। সংবাদ পেয়ে সেখানে অভিযান চালিয়ে লবণ বোঝাই ট্রাকসহ চালক ও হেলপারকে আটক করে পুলিশ। পুলিশের জিজ্ঞাসাবাদে তারা ঘটনার সত্যতা স্বীকার করে।

এ ঘটনায় লবণের মালিক ব্যবসায়ী বুলবুল ইসলাম বাদী হয়ে শুক্রবার রাতে ধুনট থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় গ্রেপ্তারকৃত রনজু ও বাকেরসহ পাঁচজনকে আসামি করা হয়েছে। ধুনট থানার ওসি ইসমাইল হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, গ্রেপ্তারকৃতরা আন্তজেলা ছিনতাইকারী দলের সদস্য। এ মামলার অন্যান্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button